ইন্দিরা গান্ধী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঢাবি’র সমঝোতা স্মারক স্বাক্ষর

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের ইন্দিরা গান্ধী বিশ্ববিদ্যালয়ের মধ্যে আজ (১৪ ফেব্রুয়ারি ২০১৭) মঙ্গলবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং ইন্দিরা গান্ধী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস. পি. বানসাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Post MIddle

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাকের আহমেদ, অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মী বিনিময় করা হবে। এছাড়া, দুই বিশ্ববিদ্যালয় বৈজ্ঞানিক তথ্য-উপাত্ত, গবেষণা তথ্য এবং প্রকাশনা আদান-প্রদান করবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইন্দিরা গান্ধী বিশ্ববিদ্যালয় যৌথভাবে সেমিনার, সিম্পোজিয়াম ও সম্মেলন আয়োজন করবে।

পছন্দের আরো পোস্ট