ঢাবিতে বিশ্ব আন্তঃধর্মীয় সম্প্রীতি সপ্তাহ উদযাপনের উদ্বোধন

জাতিসংঘ ঘোষিত বিশ্ব আন্তঃধর্মীয় সম্প্রীতি সপ্তাহ (ফেব্রুয়ারি ১-৭) উদ্যাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগ এবং আন্তঃধর্মীয় ও আন্তঃসাংস্কৃতিক সংলাপ কেন্দ্র-এর যৌথ উদ্যোগে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি ২০১৭) সপ্তাহব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বর্ণাঢ্য ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি র‌্যালি’র উদ্বোধন ও নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

আন্তঃধর্মীয় সম্প্রীতি সপ্তাহ উদ্যাপন উপলক্ষে সপ্তাহব্যাপী অন্যান্য কর্মসূচীর মধ্যে আরও রয়েছে- ৫ ফেব্রুয়ারি ২০১৭ সকাল ১০টায় অপরাজেয় বাংলা’য় মূকাভিনয়। এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ। পরদিন ৬ ফেব্রুয়ারি ২০১৭ বিকাল ৩টায় সিরাজুল ইসলাম লেকচার থিয়েটারে অনুষ্ঠিত হবে ‘ধর্মীয় উগ্রবাদ প্রতিরোধে তরুণ সমাজের ভূমিকা’ শীর্ষক সেমিনার।

Post MIddle

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান, বাংলাদেশ র‌্যাব ফোর্সেস’র মহাপরিচালক বেনজীর আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।

৭ ফেব্রুয়ারি ২০১৭ বিকাল ৩:৩০টায় আর সি মজুমদার আর্টস মিলনায়তনে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র প্রদর্শনী। প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া। সবশেষ ৮ ফেব্রুয়ারি ২০১৭ বিকাল ৪টায় সোপার্জিত স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত হবে কনসার্ট: ‘সম্প্রীতির গান’। এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ড. ফাদার তপন ডি’ রোজারিও। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য প্রদান করবেন আন্তঃধর্মীয় ও আন্তঃসাংস্কৃতিক সংলাপ কেন্দ্র’র পরিচালক ড. ফাজরীন হুদা।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট