ইউজিসি চেয়ারম্যানের রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন

২৯ জানুয়ারি শুরু হওয়া সফরের অংশ হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)- এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস পরিদর্শন করেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

Post MIddle

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ইউজিসি চেয়ারম্যানকে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ে অভ্যর্থনা জানান। বিশ্ববিদ্যালয়টি ২০১৫ সালের নভেম্বর মাসে শিক্ষা কার্যক্রম শুরু করে যা শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একটি অংশে অবস্থিত। বিশ্ববিদ্যালয়টির দু’টি বিভাগ (ব্যবস্থাপনা বিভাগ ও কম্পিউটার বিজ্ঞান বিভাগ)-এ বর্তমানে ৮ জন শিক্ষক এবং প্রায় ২০০ জন শিক্ষার্থী রয়েছে।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের জন্য স্থানীয় ভূমি মালিকদের কাছ থেকে সরকার কর্তৃক ৬৪ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। জমি অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনসহ অবকাঠামোগত নির্মাণ কাজ শীঘ্রই শুরু হবে বলে ইউজিসি চেয়ারম্যান আশাবাদ ব্যক্ত করেন।

অধ্যাপক মান্নান রাঙ্গামাটি জেলার স্থানীয় নেতৃবৃন্দ, জেলা প্রশাসকসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, বাংলাদেশ সেনাবাহিনীর স্থানীয় ব্রিগেড কমান্ডার এবং পুলিশ সুপারিনটেনডেন্ট-এর সাথে সাক্ষাৎ করেন। এসময় তিনি রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে একটি শ্রেষ্ঠ বিদ্যাপীঠ (সেন্টার অব এক্সিলেন্স) হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। কমিউনিটি নেত্ববৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ইউজিসি চেয়ারম্যান মহোদয়কে ইউজিসি কর্তৃক গৃহীত পদক্ষেপের ভূয়সি প্রশংসা করেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট