কুয়েটে প্রফেসর আবুল বাশারের বিদায় উপলক্ষে চা চক্র

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ আবুল বাশার এর চাকরির মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক চা চক্রের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রশাসনিক ভবনের সভাকক্ষে ১৭ জানুয়ারি মঙ্গলবার বিকাল ৩টায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডীনগণ, ইনস্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, হল প্রভোষ্টবৃন্দ, দপ্তর প্রধানগণ ও একাডেমিক কাউন্সিলের সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিদায়ী প্রফেসর ড. মোঃ আবুল বাশার এ সময় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, তিনি এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত অবস্থায় নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন এবং ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের যে কোন প্রয়োজনে তিনি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে থাকবেন। সভাপতির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, প্রফেসর ড. মোঃ আবুল বাশার এর মত একজন দক্ষ শিক্ষক, স্পষ্ট ও মিষ্টভাষী মানুষের অনুপস্থিতি কুয়েট সবসময় স্মরণ করবে। তার অভাব কখনও পূরণ হবে না।

Post MIddle

এসময় বিদায়ী প্রফেসর ড. মোঃ আবুল বাশারকে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং উত্তরীয় পরিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। উল্লেখ্য, প্রফেসর ড. মোঃ আবুল বাশার ১৯৭৯ সালের ২১ নভেম্বর কুয়েটে (তৎকালীন খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ) প্রভাষক হিসেবে যোগদান করে অত্র প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু করেন। তিনি অধ্যাপনার পাশাপাশি ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, হল প্রভোষ্টসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া, সন্ধ্যায় শিক্ষক সমিতির আয়োজনে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ আবুল বাশার ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. তারাপদ ভৌমিকের বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. সোবহান মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট