খুবিতে আন্তঃ ডিসিপ্লিন হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

মঙ্গলবার খুলনা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ও ছাত্রীদের চতুর্থ আন্তঃডিসিপ্লিন হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতায় ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। হ্যান্ডবল প্রতিযোগিতায় ছেলেদের মধ্যকার ফাইনাল খেলায় ইংরেজি ডিসিপ্লিন এবং মেয়েদের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন চ্যাম্পিয়ন হয়েছে। হ্যান্ডবল প্রতিযোগিতায় ফাইনাল খেলায় মেয়েদের ব্যবসায় ডিসিপ্লিন ৪-১ গোলে ফার্মেসি ডিসিপ্লিনকে পরাজিত করে এবং ছেলেদের ফাইনাল খেলায় ইংরেজি ও ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন খেলার নির্ধারিত সময় ৫-৫ গোলে ড্র হওয়ায় টাইব্রেকিংয়ে ইংরেজি ডিসিপ্লিন চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। অপরদিকে ভলিবল প্রতিযোগিতায় ছেলেদের মধ্যকার ফাইনাল খেলায় পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন এবং মেয়েদের ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন চ্যাম্পিয়ন হয়েছে।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের পুরাতন খেলার মাঠে মেয়ে ও ছেলেদের পৃথক পৃথকভাবে দু’টি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে আনন্দ-উল্লাসে দু’টি ডিসিপ্লিনের ফাইনাল খেলাটি হয়ে ওঠে উপভোগ্য। খেলার মাঠে খেলোয়াড়দের নৈপুণ্য ছিল মান সম্পন্ন। খেলা শেষে শারীরিক শিক্ষাচর্চা বিভাগের (ভারপ্রাপ্ত) পরিচালক মোঃ শরীফ হাসান লিমন এর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন ট্রেজারার খান আতিয়ার রহমান। এক সংক্ষিপ্ত বক্তৃতায় প্রধান অতিথি উৎসবমূখর পরিবেশে এই টুর্নামেন্ট শেষ হওয়ায় অংশগ্রহণকারী সকল ডিসিপ্লিনের প্রতিযোগীদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি চ্যাম্পিয়ন ও রানার আপ দলের খেলার নৈপুন্যের প্রশংসা করে বলেন আমরা আশাকরি খুলনা বিশ্ববিদ্যালয় দল ভবিষ্যতে জাতীয় ক্ষেত্রে সুনাম বয়ে নিয়ে আসবে। তিনি বলেন প্রতিভা বিকাশিত হয়ে এই খেলাধূলার মাধ্যমে। তিনি আয়োজক কমিটি এবং বিশেষ করে শারীরিক শিক্ষাচর্চা বিভাগের সংশ্লিষ্ট সকলকেও ধন্যবাদ জানান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা। পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষাচর্”া বিভাগের (ভারপ্রাপ্ত) পরিচালক মোঃ শরীফ হাসান লিমন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডিন, ডিসিপ্লিন প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক মোঃ মঈনুল ইসলাম। খেলায় নজর কাড়া নৈপুণ্য প্রদর্শনের জন্য হ্যান্ডবলে মেয়েদের মধ্যকার খেলায় স্থাপত্য ডিসিপ্লিনের আশরাফুল নাহার আশা বেষ্ট প্লেয়ার অব দি টুর্ণামেন্ট এবং ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের নিশাত তাসনীম বেষ্ট প্লেয়ার অব দি ফাইনাল হওয়ার গৌরব অর্জন করে। ছেলেদের ইংরেজি ডিসিপ্লিনের ইমতিয়াজ বেষ্ট প্লেয়ার অব দি টুর্ণামেন্ট এবং ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের মাহাদী আল মাহবুব বেষ্ট প্লেয়ার অব দি ফাইনাল হওয়ার গৌরব অর্জন করে। হ্যান্ড বলে ছাত্রীদের খেলায় ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের নিশাত তাসনীম ১২ গোল করে ও ছাত্রদের খেলায় ইংরেজি ডিসিপ্লিনের হাবিবুল্লা বাহার ১৮ গোল করে সেরা গোলদাতা হিসেবে পুরস্কার লাভ করে। ভলিবলে ছেলেদের মধ্যে পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের আবুল খায়ের বেষ্ট প্লেয়ার অব দি টুর্ণামেন্ট ও একই ডিসিপ্লিনের সৌরভ হালদার বেষ্ট প্লেয়ার অব দি ফাইনাল হওয়ার গৌরব অর্জন করে। মেয়েদের মধ্যে পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের শাহারিয়া শারমিন বেষ্ট প্লেয়ার অব দি টুর্ণামেন্ট ও ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের রাশমিয়া সুলতানা বেষ্ট প্লেয়ার অব দি ফাইনাল হওয়ার গৌরব অর্জন করে।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট