চুয়েটে ইটিই ডে ২০১৭ উদযাপিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, বিশ্ব প্রযুক্তির অগ্রগতির সাথে তাল মিলিয়ে আমাদের প্রকৌশলীদের এগিয়ে যেতে হবে। সারা বিশ্ব কিভাবে, কোন প্রযুক্তিতে চলছে সেটা মাথায় রাখতে হবে। অর্জিত জ্ঞানকে সৃজনশীলতার মাধ্যমে ব্যবহার করে প্রকৌশলীদের এগিয়ে যেতে হবে। চুয়েট বিশ্বমানের প্রকৌশলী তৈরির জন্য সদা সচেষ্ট। ছাত্র-ছাত্রীদেরকে আতœবিশ্বাসের সাথে সামনের দিকে তাকাতে হবে। তাহলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক প্রচেষ্টা আরো সফল হবে।

তিনি আজ (১৭ জানুয়ারি) চুয়েটের ইলেকট্রনিকস এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন দিবস তথা ইটিই ডে ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন বর্তমান বিশ্বে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। একটি উজ্বল ভবিষ্যত রয়েছে এ খাতে। এ বিষয়টি লক্ষ্য রেখে চুয়েটে চার বছর আগে ইটিই বিভাগের যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার স্বল্প সময়ের মধ্যে এ বিভাগের অগ্রযাত্রা দেখে আমরা আশান্বিত। দ্রুত অগ্রগতি সাধনের জন্য আমি ইটিই বিভাগ সংশ্লিষ্ট সকলকে সাধুবাদ জানাচ্ছি।

Post MIddle

এ উপলক্ষে আয়োজিত অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে আনন্দ র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, পোস্টার সেশন, প্রজেক্ট শো, প্রীতি ক্রিকেট ম্যাচ, সাংস্কৃতিক পরিবেশনা ইত্যাদি।

অনুষ্ঠানমালায় বিশেষ অতিথি ছিলেন চুয়েটের ইসিই ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভূইয়া এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

আরো বক্তব্য রাখেন কুয়েটের ইসিই বিভাগের অধ্যাপক ড. মো. ফারুক হোসাইন, গ্রামীণ ফোন লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের লিড ম্যানেজার প্রকৌশলী মোহিত চৌধুরী, রবি আজিয়াটা লিমিটেডের রেডিও প্ল্যানিং ম্যানেজার প্রকৌশলী মো: জিয়া উদ্দিন ফয়সাল, গ্রামীণ ফোন লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র সিস্টেমস ইঞ্জিনিয়ার আসিফ আহমেদ খান ও ইঞ্জিনিয়ার সাইফুল আলম।

সভাপতিত্ব করেন চুয়েটের ইটিই বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ইটিই বিভাগের সহকারী অধ্যাপক ড. মো: আজাদ হোসাইন। ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন ইটিই ১২ ব্যাচের অতীশ ভট্টাচার্য ও ‘১৫ ব্যাচের আলী আমজাদ তপু। সঞ্চালনায় ছিলেন ইটিই বিভাগের ‘১৩ ব্যাচের শিক্ষার্থী সাদিয়া মাহমুদ।

পছন্দের আরো পোস্ট