জাবিতে কনভেনশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রতিবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিল্প উদ্যোক্তা আবদুল কাদির মোল্লা কনভেনশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রতিবাদে আন্দোলনে নেমেছেন সাধারণ শিক্ষার্থীরা।

Post MIddle

রোববার ওই কনভেনশন সেন্টারের নাম বাতিলসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও ভিসিকে স্মারকলিপি দিয়েছে তারা।

শিক্ষার্থীদের ৬ দফা দাবি হলো- মেয়েদের হল সংলগ্ন এলাকায় অবকাঠামো নির্মান করা যাবে না, টারজান পয়েন্টে কনভেনশন সেন্টার নির্মাণ বন্ধ করে বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার করা যেতে পারে, দেশের খ্যাতিমান ব্যক্তিদের নামে ছাড়া অন্য কারো নামে অবকাঠামো নামকরণ করা যাবে না, বিশ্ববিদ্যালয় ছাত্রসংশ্লিষ্ট যে কোনো সিদ্ধান্ত প্রণয়নে শিক্ষার্থীদের মতামত প্রধান্য দিতে হবে, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোকে বাণিজ্যক প্রয়োজনে ব্যবহার করা যাবে না এবং মেয়েদের নিরাপত্তা জন্য বহিরাগত ও গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করতে হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আবদুল কাদির মোল্লা কনভেনশন সেন্টার আন্তর্জাতিকমানের ওয়ার্কসপ, সভা, সেমিনার, সিম্পোজিয়াম, বার্ষিক সম্মেলন ইত্যাদি করার মতো উপযুক্ত সেমিনার হল নির্মাণ করা হবে। যা শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমকে সহায়তা, গতিশীল ও উন্নত করবে। এখান থেকে যে সমস্ত শিক্ষা ও গবেষণা কাযক্রম পরিচালিত হবে তাতে শিক্ষার্থীরাও অংশগ্রহণ করতে পারবে।

বিজ্ঞপ্তিতে আবদুল কাদির মোল্লা কনভেনশন সেন্টার সম্পর্কে কোনো প্রকার বিভ্রান্তি সৃষ্টি না করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন বলেন, আমরা শিক্ষার্থীদের স্মারকলিপি হাতে পেয়েছি। এ বিষয়ে বসে কি করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয় দিবসে শিল্প উদ্যোক্তা, থার্মেক্স গ্রুপ ও মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লার অর্থায়নে বিশ্ববিদ্যালয়ের টারজান্ট পয়েন্টে ‘আবদুল কাদির মোল্লা কনভেনশন সেন্টারে’র ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।#

পছন্দের আরো পোস্ট