পোশাক শিল্পে অবদান রাখতে চান আশিকুর রহমান অনিক

বাংলাদেশের তৈরি পোশাক খাত সম্পর্কিত অন্যতম একটি বিশ্ববিদ্যালয় বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলোজি (বিইউএফটি)১৩১ ব্যাচের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর আশিকুর রহমান অনিক হচ্ছেন বিইউএফটি এর ছাত্র-শিক্ষক তথা সবার নিকট একটি প্রিয়মুখ । জুনিয়রদের নিকট আশিকুর রহমান অনিক একটি অনুপ্রেরণার নাম ।

যশোরের কেশবপুর উপজেলার ত্রিমোহিনী গ্রামে ১৯৯২ সালে জন্মগ্রহণ করেন আশিকুর রহমান অনিক ।দুই ভাই বোনের মধ্যে তিনিই ছোট । বড় বোন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অফিসার ক্যাডেট । বাবা বাংলাদেশ সেনাবাহিনীতে থাকার কারণে ১৯৯৭ সালে আশিকুর রহমান অনিক প্রাইমারী স্কুলজীবন শুরু করেন চট্রগ্রাম ক্যান্টনমেন্ট,কুমিল্লা ক্যান্টনমেন্ট, ময়মনসিংহ ক্যান্টনমেন্ট, রাজশাহী ক্যান্টনমেন্ট এবং যশোর ক্যান্টনমেন্টে ।মাধ্যমিক স্কুল থেকে শুরু করে এস.এস.সি পর্যন্ত পড়াশোনা করেন যশোরের কেশবপুর পাইলট স্কুলে এবং কেশবপুর কলেজ থেকে এইচ.এস.সি সম্পন্ন করেন । ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী আশিকুর রহমান অনিক ।

২০১৩ সালে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলোজি (বিইউএফটি)তে ১৩১ ব্যাচের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন আশিকুর রহমান অনিক । তিনি বিইউএফটি তে ভাল সিজিপিএ ধরে রাখার পাশাপাশি বিভিন্ন সাংগাঠনিক কাজের সাথে জড়িত রয়েছেন ।তিনি মনে করেন শুধুমাত্র সিজিপিএ একজন ছাত্রের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারেনা । একজন ছাত্র পড়াশোনা ভাল করার পাশাপাশি যতবেশি সাংগাঠনিক কাজের মাধ্যমে পারদর্শিতা দেখাতে পারবে সে কর্মজীবনেও ততবেশি উন্নতি করতে পারবে । কারন মেধার প্রকৃত বিকাশের জন্য সাংগাঠনিক কাজের বিকল্প নেই ।

13265958_1605356446445674_5190702599139516337_n

বিইউএফটিতে সদা হাস্যজ্বল আশিকুর রহমান অনিক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভ্যাটবিরোধী আন্দোলনে উত্তরা জোনের বিইউএফটির অন্যতম একজন প্রতিনিধি ছিলেন আশিকুর রহমান অনিক ।প্রতিটি প্রাইভেট ইউনিভার্সিটির সাথে তার সুসম্পর্ক বিদ্যমান রয়েছে ।তিনি বিইউএফটি খুলনা ডিভিশন স্টুডেন্ট কমিউনিটি এর প্রতিষ্ঠাতা ও বিইউএফটি টেক্সটাইল ক্লাবের একজন অন্যতম সংগঠক ।

Post MIddle

আশিকুর রহমান অনিক বিজিএমইএ ইউনিভার্সিটির একমাত্র ইন্টারন্যাশনাল ক্লাব বিজিএমইএ ইউনিভার্সিটি অ্যাঞ্জেলস লিও ক্লাবের ২০১৫-২০১৬ অর্থবছরের প্রেসিডেন্ট ছিলেন এবং বর্তমানে লিও ডিসট্রিক্ট কাউন্সিল ৩১৫ বি ২ এর সম্মানিত জোন ডিরেক্টর ।ঢাকার বাইরে ইন্টারন্যাশনাল প্রোগ্রামে গান, মঞ্চ নাটক, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃতি ও খেলাধুলায় অংশগ্রহণ করে বেশ কয়েকবার পুরস্কৃত হয়েছেন তিনি ।

তিনি বিইউএফটি ডিবেট ক্লাবের পাবলিকেশন সেক্রেটারি হিসেবে দায়িত্তরত আছেন । এছাড়া ২০১৫ সালে বিইউএফটি আয়োজিত প্রথম ইংলিশ বিতর্কের একজন বিতার্কিক ছিলেন তিনি ।

13315811_1611802872467698_1553416610086233891_n

ভালবাসেন সঙ্গীতকে । কখনো সঙ্গীতচর্চা করেন নি অথচ তিনিই বিইউএফটি ফুটবল এর থিম সং এবং বিইউএফটি টেক্সটাইল ক্লাবের থিম সং এর গীতিকার এবং সুরকা ও বিইউএফটি কালচারাল ক্লাবের অন্যতম একজন সঙ্গীত শিল্পী । তার নেতৃত্বে বিইউএফটি কালচারাল ক্লাব এগিয়ে চলছে । এছাড়া,ইয়ুথ ক্লাব অফ বাংলাদেশের সাথেও তিনি কাজ করেছেন আম্বাসেডর হিসেবে ।

আশিকুর রহমান বিইউএফটি ইংলিশ ক্লাবের প্রতিষ্ঠাকালীন মেম্বার ও তিনি বিইউএফটি বিজনেস ক্লাবের প্রতিষ্ঠাকালীন সংগঠক ।বিইউএফটি সম্পর্কিত অধিকাংশ অনলাইন নিউজ রিপোর্টার হিসেবে তিনি কাজ করছেন । ২০১৫ সালে টেক্সটেক ইন্টারন্যাশনাল এক্সপো এর রিপোর্টার হিসেবে তিনি কাজ করেছেন ।বিইউএফটি রক্তদান কর্মসূচিতেও তার অবদান অনস্বীকার্য । তিনি Blood Circle of BUFT এর প্রতিষ্ঠাতা ।সর্বোপরি বিইউএফটি এর একজন সফল সংগঠক তিনি ।

আশিকুর রহমান অনিক সর্বদা তার নীতি ও আদর্শে অটল থাকেন । একজন আদর্শবান শিক্ষার্থী হিসেবে সে সবার নিকট পরিচিত । অদূর ভবিষ্যতে হয়তবা একদিন বাংলাদেশের পোশাক শিল্পেও আশিকুর রহমান অনিক বলিষ্ঠ অবদান রাখবেন ।

পছন্দের আরো পোস্ট