জাবিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

15391125_1238434362895213_6880047463794052214_n‘দুর্নীতির বিরুদ্ধে এক সাথে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ইয়েস গ্রুপের আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়েল অমর একুশের পাদদেশে এক মানববন্ধনের মাধ্যমে এ দিবসটি পালন করা হয়।

মানববন্ধনে জাবি ইয়েস গ্রুপের উপদেষ্ট ও সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে জাবি ইয়েস গ্রুপ যে মানববন্ধনের আয়োজন করেছে তার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি পাবে। তরুণরাই চেষ্টা করলেই পারবে দুর্নীতিকে রুখে দিতে।

Post MIddle

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক ড. শাকিল আহমেদ, কামরুজ্জামান, কামরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, জাতিসংঘের উদ্যেগে ২০০৩ সালের ৩১ অক্টোবর দুর্নীতিবিরোধী সনদ গৃহীত হয়। একই বছর ৯ ডিসেম্বর মেক্সিকোর মেরিডাতে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশ নেওয়া ১২৯টি দেশের মধ্যে ৮৭টি দেশ সনদটিতে স্বাক্ষর প্রদান করে।

স্বাক্ষরের দিনটি স্মরণীয় করে রাখতে ও বিশ্বব্যাপী দুর্নীতিবিরোধী আন্দোলনের পক্ষে জনসচেতনতা তৈরীর লক্ষে জাতিসংঘ এ দিনটিকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে পালন করার ঘোষণা করে।

পছন্দের আরো পোস্ট