নর্দান বিশ্ববিদ্যালয়ে কর্মশালা

????????????????????????????????????

নর্দান বিশ্ববিদ্যালয়ে Ethnocentrism , Strategic Culture and Leadership” শীর্ষক ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। আজ  (৪ডিসেম্বর) রবিবার বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.আনোয়ার হোসেনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনির্ভাসিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আর্মড ফোর্সেস ডিভিশন এর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো: মাহফুজুর রহমান।

Post MIddle

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন, রেজিস্ট্রার লে.কর্ণেল একতেদার আহমদ সিদ্দিকী (অবঃ)। ওয়ার্কসপে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

সেমিনারে প্রধান বক্তা হিসেবে লেফটেন্যান্ট জেনারেল মো: মাহফুজুর রহমান গোষ্ঠীকেন্দ্রিকতার স্বরুপ, বর্তমান বিশ্বে গোষ্ঠীকেন্দ্রিকতার নানাবিধ প্রভাব এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্র,  চীন, যুক্তরাজ্যসহ বিভিন্ন জাতির প্রথাগত কৌশল সম্পর্কে একটি চিত্তাকর্ষক উপস্থাপনা তুলে ধরেন। পাশাপাশি তিনি সায়মন বলিভার, মহাত্মা গান্ধী, বারাক ওবামা সহ বিশ্বনেতৃবৃন্দের জীবনী থেকে শিক্ষামুলক নানা প্রাসঙ্গিক বিষয়াবলী তুলে ধরেন। কর্মশালায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদেরকে জনমানুষের জন্য কাজ করার আহবান জানিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় অন্যায়-অবিচারের বিরুদ্ধে সজাগ থাকার পরামর্শ দেন।

এসএন#

পছন্দের আরো পোস্ট