বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনে খুবিতে বিভিন্ন কর্মসূচি

khulna U Logoখুলনা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে ২৯ নভেম্বর দিনব্যাপী গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৯ টায় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা, সকাল ১০-৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একাডেমিক ফেয়ার উদ্বোধন, সকাল ১১ টায় আলোচনা অনুষ্ঠান। এছাড়াও এদিন বেলা ১২-৫৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য নবনির্মিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল এর উদ্বোধন, বেলা ১-১০ মিনিটে রাইঙ্গামারী গ্রামকে খুলনা বিশ্ববিদ্যালয়ের সমীক্ষা কেন্দ্র হিসেবে ঘোষণা করা হবে।

বিকেল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা ৬ টায় শহীদ মিনার চত্ত্বর, অদম্য বাংলা ও কটকা স্মৃতিসৌধে প্রদীপ প্রজ্জ্বলন। ক্যাম্পাসে আলোকসজ্জা, মেইন গেট, রাস্তা (মেইন গেট হতে তিন রাস্তার মোড় পর্যন্ত) নতুন প্রশাসনিক ভবন, ক্যাফেটেরিয়া, একাডেমিক ভবন ও হলসমূহ। এছাড়া হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন এর ব্যবস্থা নেয়া হয়েছে।

Post MIddle

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এবার একাডেমিক ফেয়ারে বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিন স্ব স্ব ক্ষেত্রে তাদের অর্জন ও সংশ্লিষ্ট নানা বিষয়ে প্রদর্শন করবে। এ জন্য বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত একাডেমিক ফেয়ার খুলনাঞ্চলের স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। এতদাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবকসহ সবার জন্য তা দেখার সুযোগ থাকবে।

বিভিন্ন ডিসিপ্লিনের স্টেক হোল্ডারদের আমন্ত্রণ জানানো হয়েছে। উল্লেখ্য, ২৫ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয় দিবস। তবে দিনটিতে সরকারি ছুটি থাকায় এবার বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি পালিত হবে আগামী ২৯ নভেম্বর ২০১৬ খ্রি. তারিখ।##

পছন্দের আরো পোস্ট