নজরুল বিশ্ববিদ্যালয়ে অন্তঃবিশ্ববিদ্যালয় শর্টফিল্ম ফেস্টিভাল

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেল বিশ্ববিদ্যালয়ের তরুণ নির্মাতাদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শন অন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচিত্র উৎসব। গত ২০ নভেম্বর (রবিবার) সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের থিয়েটার হলে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

Post MIddle

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাব এর উদ্যোগে এই স্বল্পদৈর্ঘ্য চলচিত্র উৎসবের আয়োজন করা হয় ।

প্রদর্শনীতে শিশির, আবির, শোয়াইব, হৃদয়, বাপ্পি, কৌশিক, তুষার, রুমানা, হৃদয়, সুমাইয়া, মামুন সহ তরুণ নির্মাতাদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তুহিন অবন্ত এবং মনোজ কুমারের বিচারের ভিত্তিতে ১৮টি স্বল্পদৈর্ঘ্য চলচিত্র হতে ১২টি প্রদর্শনের জন্য মনোনীত করা হয়। ১ থেকে ১৮ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের এই প্রদর্শনী প্রায় ১ঘন্টা ৩০ মিনিট ধরে চলে।

নতুন নির্মাতাদের আগ্রহী করে তোলাই এই ফেস্টের প্রধান উদ্দেশ্য। উপস্থিত শিক্ষকগণ যারা চলচিত্র নির্মাণে আগ্রহী তাদেরকে উৎসাহিত করেন এবং সবাইকে ধন্যবাদ দিয়ে বলেন, কিছু চলচিত্রের কনসেপ্ট ও সিনেমাটোগ্রাফি ভাল হয়েছে। অনেক কাজ অসাধারণ হবার যোগ্যতা রাখে। নাট্যকলা বিভাগ ব্যতীত অন্যান্য বিভাগ চলচিত্র নির্মাণে এগিয়ে এসেছে সেজন্য তাদের সাধুবাদ জানিয়ে আরো বলেন, কিছু অভিনয় ভাল, তবে দর্শককে টানতে হবে কাহিনী ও চরিত্র রুপায়নের মাধ্যমে। বিভাগকেন্দ্রিক কাজ না করে সমগ্র বিভাগ একত্রে কাজ করতে হবে তবেই বিশ্ববিদ্যালয়ের নির্মাতারা এগিয়ে যেতে পারবে ।

পছন্দের আরো পোস্ট