শাবিপ্রবিতে আঞ্চলিক সেমিনার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগ ও বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির যৌথ উদ্যোগে জৈবপ্রযুক্তি ও প্রাণিবৈচিত্র্য সংরক্ষণ বিষয়ক একটি আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

Post MIddle

শাবিপ্রবির মিনি অডিটোরিয়ামে জিইবি বিভাগের প্রধান ও স্কুল অব লাইফ সাইন্স এর ডিন অধ্যাপক ড.আবুল কালাম আজাদের সভাপতিত্বে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড.হাবিবুর রহমান এবং সাধারন সম্পাদক ড. তপন কুমার দে।

সাইন্টিফিক সেশনে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.নাইমুল নাসের ও অধ্যাপক ড. সগীর আহমেদ, শাবিপ্রবির জিইবি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃফারুক মিয়া এবং সহযোগী অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বক্তারা প্রাণিবৈচিত্র্য রক্ষা এবং এক্ষেত্রে জেনেটিক বারকোডিং, ক্রায়োপ্রিজার্ভেশনসহ জৈবপ্রযুক্তির অন্যান্য ব্যবহার বিষয়ক বিজ্ঞান ভিত্তিক বক্তব্য তুলে ধরেন। তারা তাদের আলোচনায় সিলেটের হাওড় বাওড়ের বিভিন্ন বিপন্নপ্রায় প্রাণী সংরক্ষণের উপর গুরুত্ব প্রদান করেন।

অনুষ্ঠানের আহবায়ক মোঃ ফারুক মিয়া ভবিষ্যতেও জিইবি বিভাগের আয়োজনে এধরণের বিজ্ঞান ভিত্তিক সফল সেমিনার-সভা অনুষ্ঠিত হওয়ার আশা ব্যক্ত করেন এবং বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি ও আগত অতিথিবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পছন্দের আরো পোস্ট