জবির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দেশের অন্যতম সরকারি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয় পদার্পণ করেছে এক যুগে। বৃহস্পতিবার উৎসাহ-উদ্দীপনায় পালিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০১৬। দিনভর নানা আনুষ্ঠানিকতায় ভরা ছিল ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী। শিক্ষক-শিক্ষার্থীরা উৎসবের আমেজে উদ্‌যাপন করেছেন দিনটি।

Post MIddle

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে গতকাল সকাল ৯টা ১০ মিনিটে শুরু হয় আনুষ্ঠানিকতা। জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য ড. মীজানুর রহমান। এরপর উপাচার্যের নেতৃত্বে একটি শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শিক্ষার্থীরা নানা রঙের পোশাকে সজ্জিত হয়ে শোভাযাত্রায় অংশ নেন।

সকাল ১১টায় কেন্দ্রীয় মিলনায়তনে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বালনের মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। একক ও সম্মিলিত সংগীত পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ সংশ্লিষ্টরা। দুপুর ১২টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ক্রমবর্ধমান। অবকাঠামোগত সমস্যা আমাদের উন্নয়নে বাধা হতে দেওয়া যাবে না। দ্রুতই উন্নয়ন প্রকল্পের আওতায় ছাত্র হল ও নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হবে।’

কেন্দ্রীয় মিলনায়তনে দুপুর ১টায় পরিবেশিত হয় যাত্রাপালা ‘গঙ্গা থেকে বুড়িগঙ্গা’। বিকেলে ব্যান্ড দল ‘শিরোনামহীন’ ও ’নগর বাউল’ সংগীত পরিবেশন করে শিক্ষার্থীদের দীর্ঘ সময় মাতিয়ে রাখে।

পছন্দের আরো পোস্ট