ড্যাফোডিলে নেটওয়ার্কিং আকর্ষণীয় করণ শীর্ষক কর্মশালা

Mr. Nadir Bin Ali, Deputy Director ( IT ) conducting workshop on “Initiatives to make Networking and ICT more attractive to students held at Chittagong Progressive Polytechnic Instituteশিক্ষার্থীদের আইসিটি ও নেটওয়ার্কিং বিষয়ে সচেতনতা ও কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করার লক্ষ্যে সিসকো নেটওয়ার্কিং একাডেমী ও সিলিকন ভ্যালী কমিউনিটি ফাউন্ডেশনের সহায়তায় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে গতকাল (২৭ আগস্ট) চট্টগ্রামে ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটিতে এবং আজ (২৮ আগস্ট ২০১৬) চট্টগ্রাম প্রোগ্রেসিভ পলিটেকনিক ইন্সটিটিউটে “নেটওয়ার্কিং ও তথ্যপ্রযুক্তিকে শিক্ষার্থীদের নিকট অধিক আকর্ষণীয় করণ” শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালা পরিচালনা করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-পরিচালক (আইটি) ও ডিআইউ সিসকো নেটওয়ার্কিং একাডেমীর প্রধান মোঃ নাদির বিন আলী, এলএমসি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটি, চট্টগ্রামের অধ্যক্ষ ফারুক আহমেদ।

Post MIddle

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সিসকো নেটওয়ার্কিং একাডেমির সহায়তায় এ প্রকল্পের মাধ্যমে বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং আইসিটি ও নেটওয়ার্কিং খাতের নির্বাচিত বেশকিছু পেশাদারদের প্রশিক্ষণের মাধ্যমে উন্নত ও আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে।

এ প্রকল্পের মূল লক্ষ্য হলো দেশের প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের আইসিটি ও নেটওয়ার্কিং বিষয়ে সচেতনতা ও কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করা। এ প্রকল্পের মাধ্যমে সিসকো নেটওয়ার্কিং একাডেমী আমাদের দেশে আইসিটি ও তার নেটওয়াকিং খাতের দক্ষ পেশাজীবির অভাব পূরন করার মাধ্যমে “ডিজিটাল বাংলাদেশ এবং রূপকল্প ২০২১” এর স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ন ভূমকা পালন করবে।

পছন্দের আরো পোস্ট