ড্যাফোডিলে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উদযাপন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে  বিশ্ব মাতৃদুদ্ধ সপ্তাহ ২০১৬ উদযাপন করা হয়েছে। ‘মাতৃদুগ্ধ ; একটি টেকসই উন্নয়নের চাবিকাঠি’ এই শ্লোগানকে সামনে রেখে সন্তানকে বুকের দুধ পান করানোর উপকারীতার বৈজ্ঞানিক প্রমান সম্পর্কে জনসচেতনা তৈরির লক্ষ্য নিয়ে ড্যাফোডিলের পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগ আলোচনা সভা, র‌্যালি, সেমিনার, কর্মশালাসহ সপ্তাহ ব্যাপি নানা কর্মসূচী গ্রহণ করে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার হামিদুল হক খানের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং সুশীল সমাজের ব্যক্তিবর্গের অংশগ্রহণে গত ২ আগস্ট বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাস থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

গত ৩ আগস্ট বিশ্ববিদ্যালয় মিলনায়তনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি এবং এ্যালাইড হেল্থ সাইন্স অনুষদের ডীন প্রফেসর ড. এ. আই. মোস্তফা বিশেষ হিসাবে উপস্থিত ছিলেন।

সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-উপাচার্য এবং পেডিয়াট্রিক নিউনাটোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ শহিদুল্লাহ এবং বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এ্যালাইড হেল্থ সাইন্স অনুষদের অধীনে পাবলিক হেল্থ বিভাগের প্রফেসর ড. এম. এস. এ মনসুর আহমেদ।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পুষ্টি ও খাদ্যবিজ্ঞান প্রকৌশলী বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ বেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবলিক হেল্থ বিভাগের সহযোগী অধ্যাপক এবং প্রধান ড. মোঃ শাহজাহান এবং লেকচারার তাসমিয়া তাসনিম। ##

পছন্দের আরো পোস্ট