এশিয়া প্যাসিফিকে ডিজিটাল ইউনিভার্স এক্সপোজিশন

বাংলাদেশের অন্যতম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে গত ১৪ জুন হয়ে গেলো “সিএসইইউএপি ডিজিটাল ইউনিভার্স এক্সপোজিশন ২০১৬” নামক প্রোজেক্ট প্রদর্শনী।

 

গ্রীনরোডে নবনির্মিত ইউএপির নিজস্ব ক্যাম্পাস ভবনে উক্ত প্রদর্শনীর মুল আয়জনেছিলো ‘সিএসই হার্ডওয়ার এন্ড সফটওয়ার ক্লাব’। ডিপার্টমেন্টের প্রায় প্রতিটি সেমিস্টার থেকে একক ও যৌথ উদ্যোগে অ্যান্ড্রয়েড অ্যাপ্স, গেমিং, হার্ডওয়ার,সফটওয়ার ও প্ল্যানিং প্রকল্প সহ মোট ত্রিশটি প্রকল্প প্রদর্শিত হয়।

 

অনুষ্ঠানটি উদ্বোধন করেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডঃ বিলকিস জামাল ফেরদৌসী। অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএপির উপ-উপাচার্য অধ্যাপক ডঃ এম আর কবির প্রকল্পগুলো পরিদর্শন করেন ও বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরন করেন।

 

Post MIddle

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “লেখাপড়ার পাশাপাশি শিক্ষনীয় ভিন্ন ধরনের যেকোনো কাজ করা একজন শিক্ষার্থীর ভবিষ্যতের জন্য উপকারী।” এছাড়াও বিভাগীয় প্রধান প্রকল্পগুলোর প্রতি বেশসন্তোষ প্রকাশ করেন এবং নব্য প্রযুক্তিবিদদের উদ্দেশ্যে শুভকামনা করেন।

 

প্রদর্শনীতে প্রথম স্থান লাভ করে “জোম্বি এপোক্যালিপ্স” নামক একটি গেমিং প্রোজেক্ট, ‘দ্বিতীয় স্থান লাভ করে ‘সেকেন্ড মাউথ’, তৃতীয় স্থান লাভ করে যৌথভাবে ‘ভিইই সিকিউর’ এবং ‘ইলেক্ট্রনিক কোম্পানী ম্যানেজমেন্ট সিস্টেম’।

 

অনুষ্ঠানে ভিন্ন ধাঁচের আকর্ষণের জন্য কুইজি ক্লাবের (www.quizee.club) পক্ষ থেকে আয়োজন করা হয়েছিলো রোবোটিক আর্ম কন্টেস্ট, ২০৪৮ গেমিং কন্টেস্টএবং রুবিক্স কিউব কন্টেস্ট।এছাড়াও অনুষ্ঠানে ডিপার্টমেন্টের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘রেস্কিউ বাংলাদেশের’ পক্ষ থেকে সামাজিক গঠনমূলক কাজে অংশগ্রহনের জন্য ভলান্টিয়ার সংগ্রহেরনিমিত্তে রেজিস্ট্রেশনের ব্যবস্থা ছিলো।##

পছন্দের আরো পোস্ট