ইবিতে পুলিশ-র‌্যাবে নিরাপত্তা জোরদার

ইবিরাজনৈতিক কর্মকান্ডের উপর নিষেধাজ্ঞা চলমান থাকা অবস্থায় আকস্মিকভাবে ক্যাম্পাসে র‌্যাব ও পুলিশ দিয়ে নিরাপত্তা জোরদার করেছে কর্তৃপক্ষ। ক্যাম্পাসে যেকোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে র‌্যাব ও পুলিশের টহল অব্যাহত রয়েছে। এছাড়া ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বুধবার সকাল থেকে হঠাৎ করেই ক্যাম্পাসে পুলিশ ও র‌্যাবের টহল ও নিষেধাজ্ঞা আরোপে সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।

 

প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান জানান- ভিসি ও বর্তমান প্রশাসনকে বেকায়দায় ফেলতে ক্যাম্পাসে অস্থিতিশীল করা হতে পারে বলে আমাদের কাছে তথ্য আছে। সম্পূর্ণ স্বাভাবিক ও ক্লাস-পরীক্ষায় ব্যস্ত ক্যাম্পাসে কোন ধরনের অস্থিতিশীল কর্মকান্ড মেনে নেয়া হবে না। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্মকান্ডে গতিশীলতা নিয়ে আসতে উপাচার্য মহোদয় সম্প্রতি বেশ কিছু ঝটিকা অভিযান পরিচালনা করেছেন। কর্মকর্তা-কর্মচারীদের অফিস পরিদর্শন, অফিসিয়াল কোড না মানায় কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে বদলিও করা হয়েছে। এসব ঘটনার জের ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপর ক্ষিপ্ত একটি গ্রুপ বারবার ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করছে।

 

Post MIddle

প্রক্টর বলেন-‘ক্যাম্পাসের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক রাখতে যেকোন ধরণের পদক্ষেপ নিতে প্রশাসন প্রস্তুত রয়েছে। অস্থিতিশীলতা করার কোন সুযোগ কাউকে দেয়া হবে না। আইন শৃংখলা বাহিনী তৎপর রয়েছে। পরিচয় পত্র ছাড়া ক্যাম্পাস অভ্যন্তরে কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে তাৎক্ষনিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট