সাদার্নে নিয়োগ পরীক্ষার প্রস্তুতি বিষয়ক কর্মশালা

workshop on competitiveবিভিন্ন প্রতিষ্ঠানে ক্যারিয়ার অর্জনে সাদার্ন ইউনিভার্সিটিতে প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি বিষয়ক কর্মশালা গতকাল মঙ্গলবার ইউনিভার্সিটি হল রুমে অনুষ্ঠিত হয়েছে। মূলত বর্তমান প্রতিযোগিতামূলক চাকরীর বাজারে সব ধরনের প্রতিকূল চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে দক্ষ ও যোগ্য হিসেবে প্রমাণ করে কিভাবে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব এ ব্যাপারে সঠিক নির্দেশনা ও পরামর্শ প্রদানে এ কর্মশালার আয়োজন করা হয়। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন বিভাগের শিক্ষক মো. সাজ্জাদ হোসেন ।

 

এতে অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা প্রফেসর সরওয়ার জাহান ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. ইসরাত জাহান। তাঁরা বলেন, এই ধরনের প্রশিক্ষণ বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে যোগ্য হিসেবে প্রতিষ্ঠিত করতে সহায়ক ভূমিকা রাখবে। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে গ্রন্থগত বিদ্যার পাশাপাশি সাধারণ জ্ঞানের বিষয়ে প্রাধান্য দিতে হবে।

 

Post MIddle

কর্মশালায় বর্তমান সময়ে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষার সম্ভাব্য প্রশ্ন পদ্ধতি কেমন হতে পারে এ বিষয়ে আলোচনা করা হয়। এনালিটিক্যাল এবিলিটি, ক্রিটিক্যাল রির্জোনিং, ইন্টেলিজেন্স কোয়েরি, মেনটাল এবিলিটি, ডেটা সাফিসিয়েন্সি এবং কোয়ান্টেটিভ প্রবলেম সলভিং ইত্যাদি বিষয়ে বিষদভাবে আলোচনা করা হয়।

 

দিনব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালায় বিবিএ ফাইনাল সেমিস্টারের ৬০জন শিক্ষাার্থী অংশগ্রহণ করেন। কর্মশালার পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের মাকের্টিং বিভাগের শিক্ষক জনাব সাজ্জাদ হোসেন ।

 

 

পছন্দের আরো পোস্ট