নোবিপ্রবি অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যানকে অব্যাহতি

noakhali universityনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমিনের বিরুদ্ধে উচ্ছৃঙ্খল আচরণ ও শিক্ষার্থীদের উসকানিসহ বিভিন্ন অভিযোগ এনে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ২৫ তম রিজেন্ট বোর্ডের সম্পূরক সিদ্ধান্ত অনুযায়ী তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে রেজিস্টার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় । নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ এম অহিদুজ্জামান।

 

সোমবার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৯ ফেব্রুয়ারি উপাচার্যের অফিসে উচ্ছৃঙ্খল আচরণ, ক্যাম্পাসকে অস্থিতিশীল করা, শিক্ষার্থীদের উস্কানি দেওয়া, পত্রিকায় মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদ পরিবেশন, ইউজিসি ও মন্ত্রণালয় সহ বিভিন্ন অফিসে বেনামি পত্র দেওয়া এবং বিশ্ববিদ্যালয় অফিসের অপব্যবহার সাথে মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যানের সংশ্লিষ্টতা রয়েছে বলে এতদসংক্রান্ত তথ্যানুসন্ধান কমিটির প্রতিবেদনে উল্লেখ রয়েছে। তাই সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হল।

 

Post MIddle

এই বিষয়ে কথা বলার জন্য মোহাম্মদ রুহুল আমিন কে বারবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। এই বিষয়ে রেজিস্টার মোহাম্মদ মমিনুল হক বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ আনোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছিলো, তদন্ত কমিটির রিপোর্টে তিনি অভিযুক্ত হওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট