স্বপ্নকে আরও বড় করতে হবে

IMG_9859স্বপ্নকে আরও বড় করতে হবে, সে লক্ষে কাজ করতে হবে নতুন প্রজন্মকে। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বাংলাদেশের অর্থনীতিতে কৃষি ব্যবসার সমস্যা ও সম্ভাবনা বিষয়ক সেমিনারে শিক্ষার্থীদেরকে এ পরামর্শ দেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। শুক্রবার সকাল ১০ টায় কৃষি অনুষদের সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও ক্যারিয়ার ক্লাব “স্বপ্নসিঁড়ি” এর উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেন, জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে খাদ্যের চাহিদা বাড়ছে। ফলে উদ্যোক্তারা কৃষি ব্যবসায় বিনিয়োগ করতে শুরু করেছেন । এ খাতে কৃষিবিদদের অংশ্রগ্রহন তুলনামুলকভাবে কম, যা এ খাতের অগ্রগতির জন্য প্রধান অন্তরায়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও ক্যারিয়ার ক্লাব “স্বপ্নসিঁড়ি” এ রকম একটি গুরুত্বপূর্ন সেমিনারের আয়োজন করায় তিনি ধন্যবাদ জানান।

 

সেমিনারে এসিআই এগ্রিবিজনেস এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এফ এইচ আনসারী বলেন, বাংলাদেশে পর্যাপ্ত পরিমান ফসল উৎপাদন হলেও সঠিক ব্যবস্থাপনার অভাবের কারণে কৃষক উপকৃত হচ্ছে না এবং কৃষক তার উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেনা ।

 

কেএসএম মোস্তাফিজুর রহমান বলেন, কৃষি ব্যবসার খাতকে এগিয়ে নিতে হলে এগ্রিবিজনেস গ্রাজুয়েটদেরকেই এগিয়ে আসতে হবে।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ শাদাত উল্লা বলেন, যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে আমরা কৃষি ব্যবসা ও বিপনণ অনুষদ চালু করেছি যা এ খাতকে এগিয়ে নিতে সহায়তা করবে।

 

Post MIddle

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিডিসিএস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফারজানা মোর্শেদ ও বিশ্ববিদ্যালয়ের এগ্রিবিজনেস এন্ড মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব সজীব সাহা।
এছাড়াও এসএ গেমসে ব্রোঞ্জ পদক পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা বিভাগের সহকারী পরিচালক মোল্লা সাবিরা সুলতানাকে “স্বপ্নসিঁড়ি” পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

 

“স্বপ্নসিঁড়ি” ক্লাবের সভাপতি মো: আবুল বাশার কালাবের পক্ষ থেকে মেয়র আনিসুল হক সহ সকল অতিথিদেরকে ধন্যবাদ জানান।

 

সেমিনারে “স্বপ্নসিঁড়ি”র চীফ মডারেটর প্রফেসর নূর মোঃ রহমতউল্লাহ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ শাদাত উল্লা, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূইয়া, ট্রেজারার প্রফেসর ড. মোঃ হযরত আলী।

 

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিআই এগ্রিবিজনেস এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এফ এইচ আনসারী, ন্যাশনাল এগ্রি কেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব কেএসএম মোস্তাফিজুর রহমান। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট