কলেজসমূহে ৬টি নতুন বিভাগ

NATIONALআজ (২৪শে মার্চ) বৃহস্পতিবার সকালে সিনেট হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৮৩তম সভার উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। একাডেমিক কাউন্সিল কলেজ পর্যায়ে ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, থিয়েটার এ্যান্ড মিডিয়া স্টাডিজ, মিউজিক, এ্যারোনটিক্যাল এ্যান্ড এভিয়েশন সায়েন্স এবং এভিয়েশন ম্যানেজমেন্ট এ ৫টি বিষয়ে অনার্স এবং থিয়েটার স্টাডিজে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা চালু ও এতদ্সংক্রান্ত রেগুলেশনস ও সিলেবাস অনুমোদন করে। কাউন্সিলে যোগদানকারী বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ নতুন ও যুগোপযোগী এসব বিষয় চালুর সিদ্ধান্তের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

উপচার্য তাঁর সমাপনী ভাষণে বলেন, “আমাদের জাতীয় চাহিদা ও উন্নয়ন ভাবনার সঙ্গে সঙ্গতি রেখে আরো নতুন নতুন বিভাগ ও বিষয় চালু করতে হবে, যাতে করে শিক্ষার্থীরা লেখাপড়ার শেষে কর্মসংস্থানের পাশাপাশি জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।”

 

Post MIddle

একাডেমিক কাউন্সিলের সভায় অটিস্টিক শিক্ষার্থীদের বিশেষ অবস্থা বিবেচনা করে তাদের জন্য পরীক্ষার নির্ধারিত সময়ের অতিরিক্ত আরো সময় বরাদ্ধের সিদ্ধান্ত গ্রহণ করে।

 

একাডেমিক কাউন্সিলের এ সভায় প্রফেসর মোঃ নোমান উর রশীদ, প্রফেসর মোঃ আবু বক্কর ছিদ্দিক, প্রফেসর মাহফুজা খানম, প্রফেসর ড. মশিউর রহমান, প্রফেসর ফজলুল হক, প্রফেসর মোঃ আবদুল মতিন, প্রফেসর স্বপন কুমার ঢালী, প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম, প্রফেসর ক্য থিং অং, প্রফেসর মোঃ আব্দুর রশীদ, প্রফেসর আবু হায়দার আহমেদ নাছের, প্রফেসর স.ম ইমানুল হাকিম, প্রফেসর জাফর আহমদ, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোবাশ্বেরা খানম, ড. শামসুদ্দীন ইলিয়াস, ড. মোঃ নাসির উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব বদরুজ্জামান ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

NU Press Release 24.03.2016

পছন্দের আরো পোস্ট