রাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী

????????????????????????????????????
নানা আয়োজন-অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী ও এ্যালামনাই সম্মেলন আজ শনিবার অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টায় শহীদুল্লাহ কলাভবন প্রাঙ্গণে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী এই কর্মসূচির শুরু হয়। এরপর হীরক জয়ন্তী ও অ্যালামনাই সম্মেলনে অংশগ্রহণকারীদের এক শোভাযাত্রা কাজী নজরুল ইসলাম মিলনায়তনে যায়। এরপর কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত হয় উদ্বোধনী অনুষ্ঠান।

 

Post MIddle

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোহাম্মদ ফায়েকউজ্জামান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কলা অনুষদের অধিকর্তা প্রফেসর খন্দকার ফরহাদ হোসেন ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ মো. সাইফুজ্জামান শেখর। অনুষ্ঠানে হীরক জয়ন্তী বক্তা বিভাগের ইমেরিটাস প্রফেসর এ বি এম হোসেনের বক্তব্য পাঠ করেন বিভাগের প্রফেসর সৈয়দা নূরে কাছেদা খাতুন।

 

অ্যালামনাই বক্তা ছিলেন ইমেরিটাস প্রফেসর এ কে এম ইয়াকুব আলী। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর মো. আজিজুল হকের সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর এম এ বারী। এতে শুভেচছা বক্তব্য রাখেন কাঁকনহাট পৌরসভার মেয়র মো. আব্দুল মজিদ । বিভাগের শিক্ষক প্রফেসর মো. ফজলুল হক ও ড. মোছা. আশীয়ারা খাতুন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।আয়োজিত কর্মসূচিতে আরো ছিল স্মৃতিচারণ, অ্যামনাই এসোসিয়েশনের সভা ও কমিটি গঠন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

 

পছন্দের আরো পোস্ট