আন্ত:কলেজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

????????????????????????????????????

শনিবার (১৯.৩.২০১৬) তারিখ সকাল ১০টায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য-বিশারদ মিলনায়তনে প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আন্তঃকলেজ সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন এমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান এবং বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক জনাব শামসুজ্জামান খান।

 

????????????????????????????????????

সারা দেশব্যাপী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের মধ্যে চার স্তরে ৮টি বিষয়ে অনুষ্ঠিত এ সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১৪,৩৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। জাতীয় পর্যায়ে উন্নীত ৬৪ জন প্রতিযোগীর মধ্য থেকে ২৪ জন প্রতিযোগী চূড়ান্তভাবে বিজয়ী হয়। আজকের অনুষ্ঠানে তাদের পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

 

????????????????????????????????????

Post MIddle

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, ‘সংস্কৃতি আমাদের জীবনের অঙ্গ। এর নিয়মিত চর্চা আমাদের আত্মাকে পরিশুদ্ধ করে। জাতি হিসেবে আমাদের বাঙালিদের রয়েছে এক সমৃদ্ধ অসাম্প্রদায়িক সংস্কৃতির উত্তরাধিকার।

 

????????????????????????????????????

জাতির অসাম্প্রদায়িক চরিত্র ও বৈশিষ্ট্য টিকিয়ে রাখতে আমাদের অব্যাহত সাংস্কৃতিক চর্চা আবশ্যক। জাতীয় বিশ্ববিদ্যালয় আন্তঃকলেজ সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে একটি প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে। আশাকরি এ ধরনের প্রতিযোগিতা প্রতিবছর অনুষ্ঠিত হবে।’

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মো. নোমান-উর-রশীদ। অনুষ্ঠান পরিচালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসাইন।

 

????????????????????????????????????
অনুষ্ঠানে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা উপহার দেয়।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট