ঢাবি উপাচার্যের সঙ্গে কলোম্বিয়া নাট্যদলের সাক্ষাৎ

Theatre & performanceকলোম্বিয়ার ভ্যালে বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. এ্যালেজান্দ্রো গঞ্জালেজ পুছে-এর নেতৃত্বে ৯ সদস্য বিশিষ্ট একটি নাট্য প্রতিনিধি দল (৮ মার্চ) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেসাস দাউদ ভ্যালেন্সিয়া, অধ্যাপক জুলিয়ান মরিসিও গোমেজ, অধ্যাপক ফেলপ্ আন্দ্রে প্যারেজ, শিক্ষার্থী লেডি জোহারনা রবলেদু মিনা, লরা লিলিয়ানা পোসো, জে তাফিয়ানা তরু, এঞ্জেলিকা মারিয়া সি ক্যাস্ট্রো এবং টেকনিশিয়ান রবিনসন অসিন্তে।

 

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীন
এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের স্প্যানিশ ল্যাংগুয়েজ কোর্সের সমন্বয়কারী আম্পারো পোর্তা রিভাস উপস্থিত ছিলেন।

 

Post MIddle

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কলোম্বিয়ার ভ্যালে বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা কার্যক্রম আরও জোরদার করার ব্যাপারে আলোচনা করেন। এসময় উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে অধিকহারে শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও সাংস্কৃতিক দল বিনিময়ের ওপর গুরুত্বারোপ করা হয়।

 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে ৫-দিন ব্যাপী আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের জন্য কলোম্বিয়ার নাট্যদলটি বর্তমানে বাংলাদেশ সফর করছে। এই নাট্যদল ১৬ মার্চ সন্ধ্যা ৬:০০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘দি ডায়ালগ অব ডগ্স’ শীর্ষক নাটকে অভিনয় করবে।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট