চুয়েটের তিন কৃতিছাত্রীকে সংবর্ধনা

1পোগ্রামিং প্রতিযোগিতায় সাফল্য লাভকারী চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট)-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের তিন শিক্ষার্থী সুমাইয়া আক্তার বৃষ্টি, মিফতাহুল জান্নাত মোকাররমা ও জান্নাতুল ফেরদৌস জেনি-কে ৬ মার্চ, সংবর্ধনা প্রদান করা হয়েছে। উক্ত তিন ছাত্রীর গড়া ‘চুয়েট স্পার্কলস্’ মেয়েদের প্রথম জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতার আসরে রানার্সআপ পুরস্কার অর্জন করে। অদ্য সকালে তাদেরকে সংবর্ধনা স্মারক তুলে দেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম। এ সময় মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল আলম।

 

এ সময় মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, দেশে-বিদেশে চুয়েটের শিক্ষার্থী অব্যাহত সাফল্য আমাদের চলমান অগ্রযাত্রায় অনুপ্রেরণা হয়ে থাকবে। তিনি আরো বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রকৌশল ও প্রযুক্তি ক্ষেত্রে উচ্চ শিক্ষা এবং গবেষণার একমাত্র এই বিশ্ববিদ্যালয়কে Center of Excellence হিসেবে গড়ার নানামুখী নিরন্তর প্রয়াস চালানো হচ্ছে। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠন এবং উন্নত দেশের কাতারে পৌছাঁর অভিযাত্রায় শামিল হয়ে এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে Mini Silicon Valley হিসেবে গড়ে তোলার বিভিন্ন উদ্যোগ গ্রহন করা হয়েছে।

 

Post MIddle

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে আইটি সেক্টরে উদ্যোক্তা সৃষ্টির লক্ষে এ বিশ্ববিদ্যালয়ে দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম CUET IT Business Incubator, একটি IT Park এবং একটি IT Village প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। উক্ত প্রকল্পগুলো বাস্তবায়িত হলে গবেষক, শিক্ষক, শিক্ষার্থীরা বিশ্বের খ্যাতনামা কোম্পানিগুলোর উদ্ভাবনী কার্যক্রমে অংশগ্রহন করতে পারবে এবং আমাদের প্রিয় দেশকে মধ্যম আয় থেকে উন্নত দেশের কাতারে পৌঁছানোর নিমিত্তে চলমান গতিশীল প্রচেষ্টায় CUET IT Business Incubator, IT Park এবং IT Village স্থাপন সহায়ক ভূমিকা রাখতে পারে বলে আমরা মনে করি।

 

লেখাপড়া২৪.কম/চুয়েট/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট