বিইউবিটিতে নবীনবরণসহ তিন দিনব্যাপি অনুষ্ঠান

IMG_9315নবীনবরণ স্প্রিং-২০১৬, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৬ এবং পুরষ্কার বিতরণী-২০১৬ উপলক্ষ্যে গত ২০ থেকে ২২ ফেব্রুয়ারী বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) এর রূপনগরস্থ স্থায়ী ক্যাম্পাসে তিন দিনব্যাপি বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

 

২০ ফেব্রুয়ারী, ২০১৬ বেলা ৩ টায় ‘নবীণ বরণ স্প্রিং-২০১৬’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন জনাব এ এফ এম সরওয়ার কামাল, চেয়ারম্যান, বিইউবিটি ট্রাস্ট ও সভাপতিত্ব করেন প্রফেসর মোঃ আবু সালেহ, ভাইস চ্যান্সেলর, বিইউবিটি। প্রফেসর মোঃ আবু সালেহ শিক্ষার্থীদের ভাল ছাত্র-ছাত্রী হওয়ার পাশাপাশি ভালো মানুষ হওয়া এবং দেশ ও দেশের মানুষকে ভালবাসার উপর গুরুত্ব আরোপ করেন। প্রধান অতিথির বক্তব্যে জনাব এ এফ এম সরওয়ার কামাল নবীণ শিক্ষার্থীদের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে দিক নির্দেশনা দেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রকৌশল ও ফলিত বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মোমিনুল হক, আইন অনুষদের ডীন অধ্যাপক ড. এম. বদরউদ্দিন, কলা ও মানবিক এবং সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক সৈয়দ আনোয়ারুল হক, বাণিজ্য অনুষদের ডীন অধ্যাপক ড. এ. কে. শামসুদ্দোহা, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ.বি. মোঃ বদরুদ্দোজা মিঞা এবং প্রক্টর অধ্যাপক মিঞা লুৎফার রহমান।

 

????????????????????????????????????

২১ ফেব্রুয়ারী, ২০১৬ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে প্রভাতফেরী, দেয়ালিকা উন্মোচন, আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। একুশের সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি র‌্যালি অনুষ্ঠিত হয় যা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস-২ থেকে শুরু হয়ে রূপনগরস্থ স্থায়ী ক্যাম্পাসের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শেষ হয়। এরপর দেয়ালিকা উন্মোচন করেন জনাব এ এফ এম সরওয়ার কামাল, চেয়ারম্যান, বিইউবিটি ট্রাস্ট। ভাষা শহীদদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক, নাট্যব্যক্তিত্ব ও জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের প্রাক্তন মিনিষ্টার (সংস্কৃতি) প্রফেসর মমতাজউদ্দিন আহমেদ ভাষা শহীদ রফিক, জব্বার, বরকত কিভাবে তাঁর চোখের সামনে মৃত্যুর কোলে ঢলে পড়েন সেই স্মৃতিচারণ করেন। তিনি বাংলাদেশে বাস করে কথায় কথায় ইংরেজী না বলে মায়ের ভাষা বাংলাকে সর্বোচ্চ মর্যাদা দেবার আহবান জানান। তিনি আরো বলেন, বাংলা ভাষার অন্যতম বৈশিষ্ট হল এই যে, এটি প্রায় আড়াই লক্ষ ইংরেজী, উর্দু, ফার্সি ও পর্তুগীজ শব্দকে বাংলাতে পরিণত করেছে। সবশেষে ভাষা দিবসের আলোকে কবিতা ও দেশের গানের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মোঃ আবু সালেহ এবং বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব এ এফ এম সরওয়ার কামাল।

 

Post MIddle

????????????????????????????????????

২২ ফেব্রুয়ারী, ২০১৬ বেলা ৩ টায় ‘পুরষ্কার বিতরণী-২০১৬’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর সম্মানিত সদস্য প্রফেসর ড. এম ইউসুফ আলী মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এ এফ এম সরওয়ার কামাল, চেয়ারম্যান, বিইউবিটি ট্রাস্ট ও প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক, সদস্য, বিইউবিটি ট্রাস্ট। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর মোঃ আবু সালেহ, ভাইস চ্যান্সেলর, বিইউবিটি। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এম ইউসুফ আলী মোল্লা বলেন সুস্থ শরীরে সুস্থ মনের বাস। তিনি সততার সাথে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হওয়ার প্রতি গুরুত্ব আরোপ করেন। তিনি বিইউবিটির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

উক্ত অনুষ্ঠানসমূহে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্যবৃন্দ, ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর, জয়েন্ট রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।#

 

লেখাপড়া২৪.কম/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট