ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ প্রবর্তন

????????????????????????????????????

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। এই স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে প্রয়াত শিল্পী ফিরোজা বেগমের ভাই ব্রিগেডিয়ার জেনারেল (অব:) এম দৌলা ৬০ লাখ টাকার একটি চেক মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন। উল্লেখ্য, এসিআই ফাউন্ডেশন এই অর্থ প্রদান করেছে।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীত বিভাগের চেয়ারপার্সন ড. লীনা তাপসী, এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. আনিস উদ দৌলা এবং প্রয়াত শিল্পী ফিরোজা বেগমের দুই ছেলে শাফিন আহমেদ ও হামীন আহমেদ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর দেশের একজন বরেণ্য শিল্পীকে ‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ প্রদান করা হবে। এই পদকের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় জুরি বোর্ড শিল্পী নির্বাচনের দায়িত্ব পালন করবে।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক স্বর্ণপদক প্রবর্তনে আর্থিক অনুদানের জন্য এসিআই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। এই উদ্যোগের ফলে দেশের সংগীত জগৎ আরও সমৃদ্ধ হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি প্রয়াত শিল্পী ফিরোজা বেগমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট