কুয়েটে ‘আইসিসিইএসডি ২০১৬’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন

ICCESD-2016(13.02.16)খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ৩য় “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সিভিল ইঞ্জিনিয়ারিং ফর সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট (আইসিসিইএসডি ২০১৬)” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ১৩ ফেব্রুয়ারি শনিবার সন্ধায় নগরীর একটি অভিজাত হোটেলে আনুষ্ঠানিকভাবে কনফারেন্সের সমাপনী অনুষ্ঠিত হয়। কুয়েটের পুরকৌশল বিভাগের আয়োজনে কনফারেন্সের সহযোগিতায় ছিল কালিন্ডি রেইল ইঞ্জিনিয়ার্স লিঃ, সেভেন রিংস সিমেন্ট ও ম্যাক্স গ্রুপ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, এদেশের সিভিল ইঞ্জিনিয়াররা দেশে এবং দেশের বাইরে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। অঞ্চলের ভিন্নতার জন্য উন্নয়নের পদ্ধতির ভিন্নতা দেখা যায়। একজন সিভিল ইঞ্জিনিয়ারের সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট বিষয়ক জ্ঞান দেশকে উন্নয়নের পথে অনেকদুর এগিয়ে নিয়ে যেতে সক্ষম। তিঁনি আরো বলেন, এই কনফারেন্সের একটি আইডিয়াও যদি সাধারণ মানুষের উন্নয়নে কাজে লাগে তাহলে কনফারেন্সটি সফলতা পাবে। সম্মেলনের চেয়ার প্রফেসর ড. মোঃ কেরামত আলী মোল্লা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিন্ডি রেইল নির্মাণ (ইঞ্জিনিয়ার্স) লিঃ এর কান্ট্রি ডিরেক্টর (বাংলাদেশ) শারদ শর্মা, সেভেন রিংস সার্কেল লিঃ এর ডিজিএম (সেলস) নুরুন নবী ও ম্যাক্স গ্র“প এর ডিরেক্টর অপারেশন ইঞ্জি. মোহাম্মদ আব্দুল্লাহ।

 

Post MIddle

সম্মেলনে মোট ২টি কী-নোট সেশন এবং ২১টি টেকনিক্যাল সেশনে মোট ১৫৯টি টেকনিক্যাল পেপার উপস্থাপিত হয়। জাপান, পোল্যান্ড, চীন, ইন্ডিয়া ও বাংলাদেশের প্রায় দুইশতাধিক প্রতিথযশা গবেষক, শিক্ষক, স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা সম্মেলনে অংশগ্রহন করেন। উল্লেখ্য, শুক্রবার সকাল ১০টায় কুয়েট অডিটরিয়ামে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠিত হয় এবং রবিবার সুন্দরবন ভ্রমণের মধ্য দিয়ে তিনদিনব্যাপী আস্তর্জাতিক সম্মেলনের সমাপ্তি ঘটবে।#

 

 

লেখাপড়া২৪.কম/কুয়েট/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট