জবির চারুকলা বিভাগে নবীনবরণ ও ওরিয়েন্টেশন

ju_Fine_arts_690552105জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চারুকলা বিভাগে নবীনবরণ ও ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।বিভাগের অনার্স প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থীদের নিয়ে বুধবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবীন্দ্রসংগীত ‘আনন্দলোকে মঙ্গলালোকে বিরাজ সত্যসুন্দর।। মহিমা তব উদ্ভাসিত মহাগগনমাঝে…’ পরিবেশনার মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম ও রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বজুলর রশিদ খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহা. আলপ্তগীন।

 

Post MIddle

চারুকলা বিভাগ থেকে পাশ করা শিক্ষার্থীরা যেন প্রকৃত শিল্পী হতে পারেন, সেই প্রত্যাশা ব্যক্ত করে উপাচার্য বলেন, প্রকৃত শিল্পী হতে হলে মূলত সৃজনশীল হতে হবে। সৃজনশীলতার মধ্য দিয়ে একজন শিল্পী তার স্বত্ত্বা খুঁজে পান। এ বিভাগের শিক্ষার্থীদের দার্শনিক মনোভাব সম্পন্ন হতে হবে, ভালো-মন্দের বিভেদ বুঝতে হবে। শিল্পবোধ থাকতে হবে।

 

ড. মীজানুর রহমান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক ক্যানভাসে নিয়ে আসার ক্ষেত্রে  চারুকলা বিভাগের শিক্ষার্থীরা অগ্রগণ্য ভূমিকা পালন করতে পারে।অনুষ্ঠানে সংগীত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লাইসা আহমদ লিসা, ছাত্র-কল্যাণ পরিচালকসহ চারুকলা বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।সমবেত সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

 

পছন্দের আরো পোস্ট