ঢাবির পপুলেশন সায়েন্স বিভাগে সেমিনার

????????????????????????????????????

ইউনাইটেড নেশনস্ পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ)-এর সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগ (১৭ ডিসেম্বর ২০১৫) বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ‘বাংলাদেশে প্রবীণ জনগোষ্ঠী নিয়ে স্টাডি’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই সেমিনারের উদ্বোধন করেন।

 

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসাবে ঢাকাস্থ ইউএনএফপিএ’র ডেপুটি রিপ্রেজেনটেটিভ আইওরি কাতো। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পপুলেশন সায়েন্সেস বিভাগের শিক্ষক নুসরাত জাফরিন।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বাংলাদেশের বয়স্ক লোকদের ওপর গবেষণা চালানোর জন্য পপুলেশন সায়েন্সেস বিভাগ এবং ইউএনএফপিএকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদেরকে সর্বদা বয়স্ক লোকদের প্রতি সেবা, যতœ ও পরিচর্যা করতে হবে এবং তাদের প্রতি সব সময় সদাচরণ ও সহানুভূতি দেখাতে হবে। তাদের সাথে সু-সম্পর্ক বজায় রাখতে হবে। কেননা সম্পর্ক হচ্ছে বড় সম্পদ। তাদের একাকীত্ব দূর করতে তাদেরকে পর্যাপ্ত সময় দিতে হবে।

 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগ বাংলাদেশের ৫৫টি জেলার ৬৩২৯জন ষাটোর্ধ ব্যক্তিদের ওপর জরিপ চালায়। এই জরিপের ফলাফল নিয়ে পর্যালোচনার জন্য সেমিনারের আয়োজন করা হয়। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সরকারি কর্মকর্তা, এনজিও কর্মকর্তা, জনসংখ্যা বিষয়ক বিশেষজ্ঞ এবং বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।#

 

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/আরএইচ-৫০১৯

পছন্দের আরো পোস্ট