মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে কনফারেন্স উদ্বোধন

VC SIRজ্ঞানের পরিধি বিস্তারে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষকদেরকে গবেষনা কার্যে অধিক মনোনিবেশ করতে হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির দ্রুত উন্নয়ন ও ব্যবহার পারিবারিক পরিমন্ডল থেকে শুরু করে বহুজাতিক কোম্পানীর কার্যক্রমে নতুন দিগন্তের উন্মেষ ঘটিয়েছে।

 

আজ (২১ নভেম্বর) শনিবার মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেট-এর School of Business & Economics কর্তৃক আয়োজিত National Research Conference on Business & Economics (NRCBE) – 2015 শীর্ষক ২ দিনব্যাপী কনফারেন্স-এর উদ্বোধনী অনুষ্ঠানের মূখ্য আলোচক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহ আজম উপরোক্ত কথাগুলো বলেন।

 

তিনি বাস্তব, মানসম্মত এবং নকলমুক্ত গবেষনা কর্মের প্রতি গুরুত্বারোপ করেন। কনফারেন্স-এর সমন্বয়ক ও ব্যবসা প্রশাসন বিভাগের সিনিয়র প্রভাষক জিয়াউর রহমান টিটুর উপস্থাপনায় কনফারেন্স-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি এবং ব্যবসা প্রশাসন ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা।

 

কনফারেন্সের প্রথম দিনে একাউন্টিং এন্ড ব্যাংকিং, ফাইন্যান্স এন্ড ইকোনোমিক্স এবং মার্কেটিং এন্ড মাল্টিডিসিপ্লিনারী – এই তিনটি প্লেনারি শেসনে বিভিন্ন বিষয়ের উপর দেশের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের তরুণ গবেষকগণদের রচিত মোট ১১টি প্রবন্ধ উপস্থাপিত হয়।

 

প্রশ্নোত্তর পর্বে গবেণকগণ বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেট্রেপলিটন ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর এমিরিটিাস এম. আব্দুল আজিজ, উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক খন্দকার মাহমুদুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম রবিউল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ও প্রক্টর অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান ও কনফারেন্স-এর আহ্বায়ক মোহাম্মদ জামাল উদ্দিন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহিরুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শাহিদুল হক, সহযোগী অধ্যাপক ড. মনিরুল ইসলাম এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনতাহা রাকিব প্রমুখ।

 

লেখাপড়া২৪.কম/মেট্রোপলিটন/পিআর/স্বশা-৪৪৫০

পছন্দের আরো পোস্ট