ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনালে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে ইউল্যাব

Photo 1ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) আগামী ২০ জুলাই থেকে যুক্তরাজ্যের, লন্ডনে শুরু হতে যাওয়া রেডবুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনালে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে। এ উপলক্ষে গত ১৬ জুন ২০১৪ তারিখে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ইউল্যাব।

ইউল্যাব রেডবুল ক্যাম্পাস ক্রিকেট এর ওয়ার্ল্ড ফাইনালে এবার আটটি টেস্ট খেলুড়ে দেশের আটটি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারী দলগুলো হলোঃ অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটি, ইংল্যান্ডের লিডস ব্র্যাডফরড এম সি সি ইউ ইউনিভার্সিটি, ভারতের মুম্বাইয়ের রিজভি কলেজ, পাকিস্তানের করাচি ইউনিভার্সিটি, দক্ষিন আফ্রিকার ইউনিভার্সিটি অব প্রেটরিয়া (টি উ কে এস) , শ্রীলংকার ইন্টারন্যাশনাল কলেজ অব বিজনেস এন্ড টেকনোলজি (আই সি বি টি), ওয়েস্ট ইন্ডিজ এর ইউনিভার্সিটি অব জ্যামাইকা এবং বাংলাদেশের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

Post MIddle

ইউল্যাব ফেয়ার প্লে কাপ, আন্তঃ প্রাইভেট বিশ্ববিদ্যালয়  টি২০ ক্রিকেট টুর্নামেন্ট– ২০১৪ এর চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে ইউল্যাব এই টুর্নামেন্টে খেলার সুযোগ পায়। এই টুর্নামেন্টটি দেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট দলগুলো নিয়ে আয়োজিত একটি জনপ্রিয় টুর্নামেন্ট। ইতিপূর্বে ইউল্যাব ২০১২ তে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত রেডবুল ক্রিকেট টুর্নামেন্টে ও অংশগ্রহন করে।

২০১২ সালে প্রথমবারের মতো ভারতে রেডবুল ক্যাম্পাস ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়। ভারত, পাকিস্তান এবং শ্রীলংকা’র তিনটি বিশ্ববিদ্যালয়ের দল এই টুর্নামেন্টে অংশগ্রহন করেছিলো। পরবর্তীতে ২০১৩ সালে শ্রীলংকায় ৬টি টেস্ট খেলুড়ে দেশের বিশ্ববিদ্যালয়ের দল এতে অংশগ্রহণ করেছিলো। ভারত, পাকিস্তান, শ্রীলংকা’র সাথে প্রথমবারের মতো অংশগ্রহন করেছিলো বাংলাদেশ, অস্ট্রেলিয়া এবং যুক্তরাজ্য। বাংলাদেশ থেকে একমাত্র ইউল্যাবই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পায়। এরই ধারাবাহিকতায় এবার  তৃতীয় বারের মতো যুক্তরাজ্যে এই আসর বসতে যাচ্ছে। যুক্তরাজ্যের ওভালে এবারের টুর্নামেন্টের ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউল্যাবের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ইমরান রহমান, রেজিস্ট্রার  লেঃ কর্নেল মোঃ ফয়জুল ইসলাম , ইউল্যাব ক্রিকেট দলের কোচ জনাব সারওয়ার ইমরান এবং ইউল্যাব ক্রিকেট দলের অধিনায়ক মোঃ হাসানুজ্জামান।

পছন্দের আরো পোস্ট