পাবিপ্রবিতে কর্মশালা অনুষ্ঠিত

Pabna-S-T-Uআজ রোববার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষায় ‘প্রারম্ভিক উদ্বুদ্ধকরণ’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উদ্যোগে কর্মশালাটি বিশ্বব্যাংকের অর্থায়নে উচ্চ শিক্ষার মান বৃদ্ধিকরন প্রকল্পের (হেকেপ) আওতাভুক্ত। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বৃদ্ধিকরনই এই কর্মশালার মূল লক্ষ্য।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের গ্যালারী- ২ তে অনুষ্ঠিত কর্মশালা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বলেন, শিক্ষা এখন সারাবিশ্বের মানুষের অন্যতম আকর্ষণীয় বিষয়। সেই জন্য বিশ্বমানের শিক্ষা গ্রহণ ও প্রদান করতে হলে উচ্চশিক্ষার মান বৃদ্ধির কোন বিকল্প নেই। শিক্ষক ও শিক্ষার্থী এমনকি অভিভাবকদেরকেও উচ্চ শিক্ষা গ্রহণ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিষয়ে আমাদেরকে বিশ্বমানের গুণগত মান অর্জন করতে হবে। দেশ ও সমাজের অগ্রগতির জন্য আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান আন্তর্জাতিক মানের করতে হবে। গবেষণা আরো বাড়াতে হবে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে।

তিনি আরা বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আগ্রহ ও উদ্দীপনা বাড়াতে হবে। বিশ্বমানের শিক্ষা প্রদান করতে হলে আমাদের ভেতরের দুর্বল দিকগুলো খুঁজে বের করে তা সমাধানের চেষ্টা করতে হবে। সবাইকে একসাথে কাজ করতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হেকেপ প্রকল্পের কোয়ালিটি এসিউরেন্স স্পেশালিস্ট প্রফেসর ড. এম. আবুল হাশেম ও প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী। সভাপতিত্ব করেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. নাজমুল ইসলাম।

পছন্দের আরো পোস্ট