কুষ্টিয়ায় পরীক্ষার্থী ২৩ হাজার ৩শ ৫৪ জন

ssc aj_originalসোমবার থেকে শুরু হওয়া এবারের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষায় কুষ্টিয়া জেলার ২৩ হাজার ৩শ ৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করছে। জেলার ৪৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে পরীক্ষার যাবতীয় প্রস্ত্ততি সম্পন্ন করেছে স্ব স্ব উপজেলা প্রশাসন ও সংশি­ষ্টরা। প্রতিটি কেন্দ্রে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

 

এবার কুষ্টিয়ার ৬টি উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ১৯ হাজার ৩৬৬ জন। এবার ২৬টি মুল কেন্দ্রে ও ২৬টি ভেন্যু কেন্দ্র। কুষ্টিয়ায় ৬টি উপজেলায় মোট দাখিল পরীক্ষার্থী ১৮৩৯ জন। ৮টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ৬টি উপজেলায় মোট এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থী ২১৬৭ জন। ১০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

 

সোমবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যমত্ম আট বোর্ডের অধীনে এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষা রয়েছে। মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে সকাল ১০টা থেকে কুরআন মাজিদ ও তাজবীদ এবং কারিগরি বোর্ডের অধীনে বাংলা-২ সৃজনশীল পরীক্ষা রয়েছে। সুষ্ঠভাবে পরীক্ষা শেষ করতে সব মহলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে জেলা কুষ্টিয়া প্রশাসকের পক্ষ থেকে। এছাড়া জেলার প্রত্যেক উপজেলা প্রশাসন সুষ্ঠু ও শামিত্মপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন করতে সকল প্রস্ত্ততি সম্পন্ন করেছে।

 

Post MIddle

এবার পরীক্ষা চলাকালিন কোন পরীক্ষার্থীকে নকলরত অবস্থায় পাওয়া গেলে সাথে সাথে সেই পরীক্ষার্থী এবং ঐ রুমের শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

কোন শিক্ষক কর্মকর্তা কর্মচারী দায়িত্বরত অবস্থায় কোন পরীক্ষার্থীকে নকল করতে সহায়তা করলে সেই শিক্ষক কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে কঠোর আইননুগ ব্যবস্থা গ্রহন করা হবে। কোন পরীক্ষার্থীর নিকট নকল পাওয়া গেলে ঐ কক্ষে নিয়োজিত সকল কক্ষ পরিদর্শক যৌথভাবে দায়ী থাকবেন। কেন্দ্রের ২০০গজের মধ্যে ১৪৪ ধারা বলবৎ থাকবে।#

 

লেখাপড়া২৪.কম/কুষ্টিয়া/আরএইচ

পছন্দের আরো পোস্ট