জাবির ভর্তি পরীক্ষা এবার ৫ ইউনিটে

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আসন্ন ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষায় ১০ ইউনিটের পরিবর্তে ৫ ইউনিটে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকালে (২১ এপ্রিল) জাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

Post MIddle

এর আগে বুধবার (২০ এপ্রিল) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবছর গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি’ ইউনিট; কলা ও মানবিকী অনুষদ, নাটক ও নাট্যতত্ত ¡ বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে ‘সি’ ইউনিট; জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই’ ইউনিটের অধীনে মোট পাঁচটি অনুষদে অনুষ্ঠিত হবে এবারের ভর্তি পরীক্ষা।

প্রশাসনের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন জাবিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা।উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশনের তারিখ ১৮ মে থেকে ১৬ জুন এবং ভর্তি পরীক্ষার তারিখ ৩১ জুলাই থেকে ১১ আগস্ট চূূড়ান্ত করেছে বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটি।

পছন্দের আরো পোস্ট