কর্মবিরতির পঞ্চমদিনে হাসপাতাল অচল

৬টি দাবিতে পঞ্চমদিনের মতো কর্মবিরতি পালন করছে সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকরা। একাত্মতা প্রকাশ করে কর্মবিরতিতে আরো যোগ দিয়েছে গণস্বাস্থ্য নগর হাসপাতালের ৪২ জন শিক্ষানবিশ চিকিৎসক।
কর্মবিরতিতে থাকা শিক্ষানবিস চিকিৎসকরা আজ রবিবার (৮জুলাই) সকাল থেকেই প্রতিদিনের মতো হাসপাতাল প্রাঙ্গণে জড়ো হয়ে মানববন্ধন করে। হাসপাতাল ঘুরে দেখা যায়, বিভিন্ন ওয়ার্ডে নতুন কোনো রোগী ভর্তি হচ্ছেনা। প্যারামেডিকদের সহায়তায় ধীরগতিতে চলছে ভর্তি রোগীদের চিকিৎসা কার্যক্রম। পূর্বনির্ধারিত বিভিন্ন অপারেশন বাতিল করা হয়েছে। বহির্বিভাগেও রোগীর সংখ্যা অনেক কম ছিল। জরুরি বিভাগে সিনিয়র ডাক্তারদের চিকিৎসা দিতে দেখা গেছে।
Post MIddle
কার্যত অচল অবস্থার সৃষ্টি হলেও এখন পর্যন্ত কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো সিদ্ধান্তের কথা জানানো হয়নি। এদিকে সাভার গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের ৬২ জন ইন্টার্ন ও ৩২ জন ট্রেইনি মেডিকেল অফিসার (টিএমও) এর সাথে একাত্মতা প্রকাশ করে কর্মবিরতিতে যোগ দিয়েছে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের নগর হাসপাতালের ৪২ জন ইন্টার্নী চিকিৎসক। হাসপাতালে র‍্যালি, মানববন্ধন পালন করে চিকিৎসকরা।
শিক্ষানবিশ চিকিৎসকদের দাবিগুলোর মধ্যে রয়েছে, মাসিক ভাতা বৃদ্ধি, প্রতি মাসের ৭ তারিখের মধ্যে বেতন পরিশোধ করা, ভাতা হতে থাকা-খাওয়া বাবদ খরচ বাধ্যতামূলকভাবে কর্তন না করে শুধু যারা হোস্টেলে থাকবে তারা যেন আলাদাভাবে পরিশোধ করতে পারে, সে ব্যবস্থা করা। দাবি আদায় না হওয়া পর্যন্ত সব ধরনের চিকিৎসা সেবা দেয়া থেকে তারা বিরত থাকবেন বলেও জানিয়েছেন কর্মবিরতিতে থাকা শিক্ষানবিস চিকিৎসকরা।
পছন্দের আরো পোস্ট