এপেক্স ডিএমআইটির সাথে ড্যাফোডিলের সমঝোতা স্মারক স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক।

জ্ঞান ভাগাভাগি এবং পারস্পরিক আদান-প্রদানকে উৎসাহিত করতে, অ্যাপেক্স ডিএমআইটি লিমিটেড এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে একটি কৌশলগত জোট চুক্তি গঠনে একটি সমঝোতা স্মারক (এমওইউ) গতকাল ২২ এপ্রিল রাজধানীর বনানীতে অ্যাপেক্স ডিএমআইটি লিমিটেড কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতার প্রেক্ষাপটে এ সমঝোতা স্মারকের উদ্দেশ্য, অ্যাপেক্স ডিএমআইটি এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে পারস্পরিক উপকারী সম্পর্ক স্থাপন এবং অংশীদারিত্বকে উৎসাহিত করে একটি সমন্বিত প্ল্যাটফর্ম বা জোট তৈরি করা, যা শিল্প খাতের চাহিদার জন্য স্নাতকদের আরও ভালভাবে সজ্জিত করার জন্য উল্লেখযোগ্য রূপান্তর ঘটাতে ভ’মিকা রাখবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মোঃ সবুর খান এবং এপেক্স ডিএমআইটি লিমিটেডের চেয়ারম্যান মাইক কাজী। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিষ্টট্রার ড. মোহাম্মদ নাদির বিন আলী, এবং অ্যাপেক্স ডিএমআইটি লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ সাদিকুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, ব্যবসা ও উদ্যোক্তা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মাসুম ইকবাল, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক ড. তানভীর ফিত্তিন আবির এবং এপেক্স ডিএমআইটি লিমিটেড এর জেনারেল ম্যানেজার (এইচআর এবং অ্যাডমিন) ইসমত জাহান, ভাইস প্রেসিডেন্ট অপারেশন মীর গোলাম সালেক, হেড অব ব্র্যান্ড, র্মাকটেনিং এন্ড স্ট্র্যাটেজি মেহেদী হাসান শামীম, হেড অব এইচআর এন্ড অ্যাডমিন আরিফ রহমান, এবং হেড অব আইসিটি নাজমুল ইসলাম খান।

Post MIddle

এই চুক্তির অধীনে অংশীদারিত্বের ক্ষেত্রগুলি হবে ইন্টার্নশিপ প্লেসমেন্ট সাপোর্ট, জব ফেয়ার অয়োজন/রোড শো/ক্যাম্পাস রিক্রুটমেন্ট, জব প্লেসমেন্ট সাপোর্ট, ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট প্রোগ্রাম, ইন্ডাস্ট্রি নেটওয়ার্কিং সেশন, জয়েন্ট রিসার্চ ইনিশিয়েটিভ, এম্পøয়িবিলিটি স্কিল ডেভেলপমেন্ট এবং প্রফেশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে বক্তৃতাকালে ড্যাফোডিল ফ্যামিলির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মোঃ সবুর খান একটি নতুন মডেল নির্মাণের প্রস্তাব করেন। ডিন বা অন্যান্য অনুষদদের তাদের মূল্যবোধ সম্পর্কে জানতে এবং শিক্ষার্থীদের জন্য একটি পাঠ্যক্রম তৈরি করার জন্য এপেক্স ডিএমআইটি পরিদর্শন করার আহ্বান জানান তিনি। যদি অধিক সংখ্যক শিক্ষার্থী এপেক্স ডিএমআইটিতে কাজ করার আগ্রহ দেখায় সেক্ষেত্রে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তাদের জন্য একটি বিশেষ ব্যবস্থা করবে তিনি বলে জানান। তিনি গো-এডু এবং আইওইউ-তে নতুন কোর্স পাঠ্যক্রমের সমতুল্য করারও আহ্বান জানান।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে অ্যাপেক্স ডিএমআইটি লিমিটেডের চেয়ারম্যান মাইক কাজি বলেন, আমাদের ব্যবসার মূল উদ্দেশ্য হলো উন্নত প্রযুক্তি ব্যবহার করে এক মিলিয়ন মানুষের জীবনমান উন্নয়ন করা এবং তাদের সম্ভাবনাকে জাগ্রত করে ক্ষমতায়ন করা। এই সমোঝতা স্বাক্ষর আমাদের উদ্দেশ্যর সাথে মিলে যাচ্ছে। আমি বিশ্বাস করি এই সমাঝোতা স্বাক্ষর তরুনদের সম্ভাবনাকে জাগ্রত করতে পারবে, এবং তাদের জীবনমান উন্নয়নে সহায়তা করবে। আমাদের এই যৌথ প্রচেষ্টা সুযোগ করে দিবে তাদের কর¥সংস্থ্যান সৃষ্টিতে ব্যাপক ভ’মিকা পালন করবে, যেই কর¥সংস্থান সৃষ্টির প্রতিজ্ঞা নিয়ে আমরা আমাদের ব্যবসা পরিচালনা করে থাকি।

পছন্দের আরো পোস্ট