জাককানইবির গবেষণাপত্র রুদ্র-মঙ্গল এর অষ্টম সংখ্যা প্রকাশিত

জাককানইবি প্রতিনিধি।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে শিল্প-সাহিত্য বিষয়ক গবেষণাপত্র রুদ্র-মঙ্গল প্রকাশিত হয়েছে। সোমবার (১১ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভাইস-চ্যান্সেললরের কক্ষে গবেষণা পত্রটির অষ্টম সংখ্যার মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

মোড়ক উন্মোচন করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষা, গবেষণা ও উন্নয়নের যে মটো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কার্যক্রম পরিচালনা করছে তারই অংশ হিসেবে গবষণা কার্যক্রমকে বিশেষভাবে উৎসাহিত করা হচ্ছে। নজরুল বিশ্ববিদ্যালয়ের গবেষণাপত্রগুলোকে সক্রিয় করা হয়েছে। আমরা একটি গবেষণামনস্ক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চাই। বাংলা বিভাগে জার্নাল প্রকাশের এই যাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Post MIddle

জার্নালের এবারের সংখ্যায় যাঁদের প্রবন্ধ প্রকাশিত হয়েছে তারা হলেন ময়মনসিংহ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক কাজী শাহানা সুলতানা, নজরুল বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, শেখ মুজিবুর রহমান সরকারি মহাবিদ্যালয় নীলিমা শীল, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হাবিব-উল-মাওলা প্রিন্স (মাওলা প্রিন্স), রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মীর মেহবুব আলম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মো. আসাদুজ্জামান, নজরুল বিশ্ববিদ্যালয়ের সাদিয়া সিদ্দিকা, কোচ বিহার পঞ্চানন বিশ্ববিদ্যালয়ের সেলিম মিয়া, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সুমাইয়া আফরীন সানি, নজরুল বিশ্ববিদ্যালয়ের সোহালী আক্তার ও নজরুল বিশ্ববিদ্যালয়ের সৌরভ আহমেদ।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গবেষণাপত্রের সম্পাদক প্রফেসর ড. আহমেদুল বারী, নির্বাহী সম্পাদক প্রফেসর ড. হাবিব-উল-মাওলা (মাওলা প্রিন্স) ও সম্পাদনা পর্ষদের সদস্য প্রফেসর ড. তারানা নূপুরসহ অন্যরা।

প্রসঙ্গত, রুদ্র-মঙ্গল গবেষণাপত্রটির প্রচ্ছদ করেছেন রাশেদ সুখন। মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা।

পছন্দের আরো পোস্ট