খুবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

খুবি প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা চর্চা বিভাগের আয়োজনে আজ (১০ মার্চ) রবিবার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৪টায় এ প্রতিযোগিতা শেষে ২০টি ইভেন্টে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। সভাপতিত্ব করেন শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আহসান হাবীব। এ সময় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এবারের প্রতিযোগিতায় ছাত্রদের দলগত ইভেন্টে সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন ও ব্যক্তিগত ইভেন্টে রসায়ন ডিসিপ্লিনের অনিক গোলদার চ্যাম্পিয়ন এবং ছাত্রীদের দলগত ইভেন্টে শিক্ষা ডিসিপ্লিন ও ব্যক্তিগত ইভেন্টে একই ডিসিপ্লিনের সাজিয়া মাহিন মিথী চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

Post MIddle

এর আগে সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এ সময় তিনি বলেন, নিয়মিত শরীর চর্চা ও খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের সুস্থ মন ও শরীর গঠন হয়। বিশ্ববিদ্যালয়ের মতো উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞানার্জনের পাশাপাশি খেলাধুলা, বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীরা মুখরিত থাকবে এটাই উচ্চশিক্ষার লক্ষ্য। আর এই লক্ষ্যেই খুলনা বিশ্ববিদ্যালয় প্রতি বছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতাসহ নানা ধরনের ক্রীড়া ইভেন্ট আয়োজন করছে। তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীেেদর এবং আয়োজক শারীরিক শিক্ষা চর্চা বিভাগের সংশ্লিষ্টদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান। একই সাথে আগামীতেও এ প্রতিযোগিতা আয়োজন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। সভাপতিত্ব করেন শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আহসান হাবীব। এসময় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকীসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা, খুলনা বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং বিশ্ব অলিম্পিকের পতাকা উত্তোলন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে মশাল প্রজ্বালন করে মাঠ প্রদক্ষিণ করেন সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের শিক্ষার্থী মোসাদ্দেক আল মামুদ ও শিক্ষা ডিসিপ্লিনের শিক্ষার্থী সাজিয়া মাহিন মিথী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের শিক্ষার্থী গৌরব কুমার পাল ও আইন ডিসিপ্লিনের শিক্ষার্থী জ্যোতি রায়।

পছন্দের আরো পোস্ট