বসন্ত উৎসবে মাতোয়ারা ড্যাফোডিল পলিটেকনিক

নিজস্ব প্রতিবেদক।

ঋতুরাজ বসন্তকে ঘীরে ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটে আয়োজিত হয়েছে বসন্তউৎসব-১৪৩০।

১৬ই ফাল্গুন,২৯ ফেব্রুয়ারি ধানমন্ডিতে ড্যাফোডিল পলিটেকনিকের নিজস্ব ক্যাম্পাস প্রাঙ্গণে এই আয়োজন করা হয়। দিনব্যাপী এই আয়োজনের অন্যতম আকর্ষণ ছিলো পিঠা মেলা। উৎসবে স্থান পেয়েছে বাংলাদেশের ৬৪ জেলার ঐতিহ্যবাহী বাহারি সব পিঠা, স্টল গুলোও সাজানো হয় গ্রাম-বাংলার সংস্কৃতিকে ধারন করে। ড্যাফোডিল পলিটেকনিক হয়ে উঠেছিলো সমগ্র বাংলাদেশের প্রতিচ্ছবি।

Post MIddle

সকালে ক্যাম্পাস প্রাঙ্গন থেকে বর্ণীল শোভাযাত্রার মাধ্যমে উৎসবের শুরু হয়। পরবর্তীতে ফিতাকেটে মূল অনুষ্ঠানের উদ্ভোদন করেন ড্যাফোডিল ফ্যামিলির সিইও ড. মোহাম্মাদ নুরুজ্জামান ও ড্যাফোডিল পলিটেকনিকের অধক্ষ্য কে এম হাসান রিপন।

বসন্ত উৎসবকে ঘীরে ক্যাম্পাসকে সাজানো হয় ফুল, বাশ বেত দিয়ে দেশীয় সংস্কৃতি ও গ্রামীণ ঐতিহ্যে। শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয় নাচ, গান, কবিতা আবৃত্তিসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার্থীদের বর্ণীল পোশাকে ক্যাম্পাস হয়ে উঠেছিলো রঙিন। দিনব্যাপী এই আয়োজনে আনন্দ উচ্ছ্বাসে একইসাথে মেতে উঠেছিলো শিক্ষক ও শিক্ষার্থীরা।

উৎসবটি সকলের জন্য উন্মুক্ত ছিলো। বসন্ত ঋতুকে ঘিরে বাঙালি জাতির বহু বছরের যে উৎসাহ উদ্দীপনা তার সাথে তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মিল্বন্ধন তৈরি করতে এবং শিক্ষার্থীদের মাঝে উদ্যোক্তা মনোভাব গড়ে তুলতে এই আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন ড্যাফোডিল পলিটেকনিকের কর্মকতা-কর্মচারীগণ।

পছন্দের আরো পোস্ট