যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ে বৃত্তির সুযোগ

২০২৪-২৫ শিক্ষাবর্ষে নটিংহাম ডেভেলপিং সলিউশনস স্কলারশিপ দিচ্ছে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব নটিংহাম। আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীরাও এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। সাধারণত এ বৃত্তির আওতায় শিক্ষার্থীদের পড়াশোনার জন্য ৫০-১০০ শতাংশ খরচ দেওয়া হয়। ১৭ এপ্রিল ২০২৪ পর্যন্ত আবেদন করা যাবে।

আর্কিটেকচার অ্যান্ড বিল্ট এনভায়রনমেন্ট, কেমিক্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফাউন্ডেশন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেস ও মেকানিক্যাল, ম্যাটেরিয়ালস অ্যান্ড ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং, স্কুল অব হেলথ সায়েন্সেস, স্কুল অব লাইফ সায়েন্সেস, স্কুল অব মেডিসিন ও স্কুল অব ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড সায়েন্স, স্কুল অব বায়োসায়েন্সেস, স্কুল অব কেমিস্ট্রি, স্কুল অব কম্পিউটার সায়েন্স, স্কুল অব ম্যাথমেটিক্যাল সায়েন্স, স্কুল অব ফার্মেসি, স্কুল অব ফিজিকস অ্যান্ড অ্যাস্ট্রোনমি ও স্কুল অব সাইকোলজি, অর্থনীতি, বিজনেস, রাজনীতি ও আন্তর্জাতিক সম্পর্ক, এডুকেশন, আইন ও ভূগোল।

Post MIddle

আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই আফ্রিকা, ভারত, ব্রুনেই, বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ, সামোয়া, পাকিস্তান, নেপাল, বারমুডা, মালয়েশিয়াসহ নির্ধারিত কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে একটি দেশের নাগরিক হতে হবে। নির্ধারিত অনুষদের অধীন কোনো একটি বিষয়ে পূর্ণকালীন স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তির সুযোগ অর্জন করতে হবে।

আগ্রহী শিক্ষার্থীরা এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনের বিস্তারিত ও বৃত্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

পছন্দের আরো পোস্ট