কুয়েটে আইসিসিইএসডি শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

কুয়েট প্রতিনিধি।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এ তিন দিনব্যাপী ৭ম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সিভিল ইঞ্জিনিয়ারিং ফর সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এবং চাইনিজ এন্টারপ্রাইসেস এসোসিয়েশন ইন বাংলাদেশ, মিনার্ড, পোলস এন্ড কনক্রিট লিমিটেড, এজেড ড্রেজিং লিমিটেড, শামসুন ইন্টারন্যাশনাল, কেএসআরএম, সেভেন রিংস সিমেন্ট, হোালসিম, ম্যাক্সক্রিট ও স্পেকট্রা এর সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৯ ফেব্রুয়ারি শুক্রবার রাতে কনফারেন্সটির আনুষ্ঠানিক সমাপনী অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন সম্মেলনের চেয়ার প্রফেসর ড. মোঃ রোকনুজ্জামান এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তৃতা করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ আবু জাকির মোর্শেদ। অনুষ্ঠানে চাইনিজ এন্টারপ্রাইসেস এসোসিয়েশন ইন বাংলাদেশ, পোলস এন্ড কনক্রিট লিমিটেড, কেএসআরএম, হোালসিম এর পক্ষ থেকে প্রেজেন্টেশন প্রদান করা হয়।

Post MIddle

সম্মেলনে মোট ৬টি কী-নোট সেশন এবং ৫০টি টেকনিক্যাল সেশনে দেশ-বিদেশের গবেষকদের মোট ৪৪৮টি টেকনিক্যাল পেপার উপস্থাপিত হয় এবং সেরা ১২টি পেপারকে পুরস্কৃত করা হয়। সম্মেলনে প্রায় ছয়শত প্রতিথযশা গবেষক, শিক্ষক, স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহন করেন। এর আগে কুয়েটে ২০১২ সালে প্রথম, ২০১৪ সালে দ্বিতীয়, ২০১৬ সালে তৃতীয়, ২০১৮ সালে চতুর্থ, ২০২০ সালে পঞ্চম এবং ২০২২ সালে ষষ্ঠ বারের মত ‘আইসিসিইএসডি’  অনুষ্ঠিত হয়। ২০২৪ সালে অষ্টম ‘আইসিসিইএসডি’  অনুষ্ঠিত  হবে।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশের বিশিষ্ট সিভিল ইঞ্জিনিয়ার প্রফেসর ড. এম. আজাদুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন এলজিইডি এর প্রধান প্রকৌশলী মোঃ আলী আখতার হোসেন এবং সভাপতিত্ব করেন সম্মেলনের চেয়ার প্রফেসর ড. মোঃ রোকনুজ্জামান।

পছন্দের আরো পোস্ট