বিশ্ববিদ্যালয় থেকে বিদায়ের দিনই না ফেরার দেশে ইবি অধ্যাপক

বিশ্ববিদ্যালয় থেকে বিদায়ের দিনই ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক অধ্যাপক ড. নেছার উদ্দিনের মৃত্যু হয়েছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার (২১ জানুয়ারি) রাত ৯টার দিকে ঢাকার বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

Post MIddle

জানা যায়, রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে ড. নেছার উদ্দিনসহ আরবি ভাষা ও সাহিত্য বিভাগের তিন শিক্ষককে বিভাগের পক্ষ থেকে অবসরোত্তর বিদায় সংবর্ধনা দেওয়া হয়। অসুস্থতার জন্য তিনি উপস্থিত হতে না পারায় তার বিভাগের সহকর্মী ও আত্মীয় অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল্লাহ সম্মাননা স্মারক গ্রহণ করেন।

পরিবার ও বিভাগীয় সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৮টায় ঢাকায় প্রথম জানাজার পর লক্ষ্মীপুর জেলায় নিজ গ্রামে দ্বিতীয় জানাজা শেষে সমাহিত করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক ড. নেছার উদ্দিন ১৯৯১ সালের ৪ ডিসেম্বর আরবি ভাষা ও সাহিত্য বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ১৯৯৪ সালে সহকারী অধ্যাপক, ২০০২ সালে সহযোগী অধ্যাপক ও ২০০৫ সালে অধ্যাপক পদে উন্নিত হন। ২৭ বছর চার মাস ২৮ দিন শিক্ষকতা শেষে ২০১৯ সালের ৩০ এপ্রিল কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্বপালনকালে অবসর গ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট