গ্রিন ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী ‘ইনডোর গেমস’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।

‘স্পোর্টস ইজ পাওয়ার’ স্লোগান ধারন করে গ্রিন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে ‘ইনডোর গেমস ফেস্টিভাল-২০২৩’। বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাব আয়োজিত তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৮টি বিভাগের সহস্রাধিক শিক্ষার্থী ও শিক্ষক-কর্মকর্তারা অংশ নেন। প্রতিযোগিতায় দাবা, টেবিল টেনিস, ক্যারামসহ মোট ৪টি খেলায় ৩২টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। এতে চ্যাম্পিয়ন ও রানার-আপ হওয়ার গৌরব অর্জন করেন বিভিন্ন বিভাগের ৬২জন শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ এই খেলার উদ্বোধন করেন। এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক কে. এম. ওয়াজেদ কবির, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম, স্টুডেন্ট অ্যাফেয়ার্স ডিরেক্টর ড. আফজাল হোসেন খান, স্পোর্টস ক্লাব মডারেটর আবু নাঈম মিয়াজী প্রমুখ উপস্থিত ছিলেন।

Post MIddle

অনুষ্ঠানের সমাপনী দিবসে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, শুধু একাডেমিক ক্ষেত্রে পারদর্শী হলে চলবে না, জীবনের অন্যান্য ক্ষেত্রেও এগিয়ে যেতে হবে। এর মধ্যে খেলাধুলা অন্যতম। এ সময় একুশ শতাব্দীর চ্যালেঞ্জে মোকাবেলায় যোগ্যতা ও দক্ষতা দিয়ে সব স্তরে নিজেকে প্রাসঙ্গিক করে তোলার আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের সাবেক এই উপাচার্য।

কোষাধ্যক্ষ অধ্যাপক কে এম ওয়াজেদ কবির বলেন, স্পোর্টস সামরিক যুদ্ধক্ষেত্রের মত। তবে এখানে অস্ত্র নয়, ব্রেইনের যুদ্ধ হয়। তিনি বলেন, যান্ত্রিক ও নগর উন্নয়নের কবলে পড়ে আমরা অনেকেই নানা ধরনের স্ট্রেসে ভুগে থাকি। খেলা এসব স্ট্রেস থেকে মুক্তি দিতে পারে। খেলায় অংশগ্রহণের জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ বলেন, স্পোর্টসের নীতি হলো সুস্থ প্রতিযোগিতা। এখানে জয়-পরাজয় কখনো সম্পর্ক নষ্ট করে না, বরং খেলা শেষে মনের বন্ধন আরও শক্ত ও সুদৃঢ় করে। তিনি বলেন, খেলার ফল যাই হোক, মেনে নেয়াটাই বড় বিষয়। এ সময় স্পোর্টস টিমের সঙ্গে জড়িত সকলকে ধন্যবাদ জানান তিনি।

পছন্দের আরো পোস্ট