জবি বাঁধনের ১৪তম ডোনার সংবর্ধনা

জবি প্রতিনিধি।

রবিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বাঁধন,জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিটের চতুর্দশ ডোনার সংবর্ধনা,নবীন বরণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মো. ইমদাদুল হক বলেছেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোকে নিয়মিত সাংস্কৃতিক চর্চা আরও বাড়াতে হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক কার্যক্রমে আমরা সবসময়ই উৎসাহ প্রদান করে থাকি। আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক সংগঠন রয়েছে, যারা সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করছে। তাদেরকে আরও বেশি গতিশীল হতে হবে।’

তিনি আরও বলেন, বাঁধন স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে অনেক ভালো কাজ করে আসছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে বাঁধনের হল ভিত্তিক সাংগঠনিক কার্যক্রম রয়েছে। এতে তারা আরও বেশি কাজের সুযোগ পায়। আমাদের একমাত্র হলেও প্রায় ১২০০ ছাত্রী থাকে। বাঁধন যদি আমাদের কাছে প্রস্তাবনা নিয়ে আসে তাহলে সেখানেও সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।

শিক্ষার্থীদের রক্তদানে উৎসাহ দিয়ে তিনি বলেন, ‘রক্তদানে আরেকজনের জীবন বেঁচে যায়। কিন্তু নিজের কোনো ক্ষতি হয় না। আমি সকল শিক্ষার্থীকেই আহ্বান করবো সবাই যেন এমন মহৎ কাজে অংশগ্রহণ করে।’

বাঁধন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মাহিয়ান এ. কে. মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুরাইয়া আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সংগঠনের জবি ইউনিটের প্রধান উপদেষ্টা মো. আব্দুল মান্নান, শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের নেতৃত্বে একটি র‌্যালি নেতৃত্বে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর সংগঠনের নবীন সদস্যদের বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠান শেষে সংগঠনটির ২০২৩ বর্ষের নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়। সভাপতি হিসেবে ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রবিউল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের একই শিক্ষাবর্ষের আলেমা খাতুন নির্বাচিত হয়েছেন। এরপর নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়।

Post MIddle
পছন্দের আরো পোস্ট