ডুয়েটে ‘ডীনস্ অ্যাওয়ার্ড’ পেলেন কৃতী শিক্ষার্থীরা

ডুয়েট প্রতিনিধি।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর এর সকল অনুষদের ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের কৃতী শিক্ষার্থীদের ‘ডীনস্ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। বুধবার (০৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৩১১ নং সেমিনার কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান ।

অনুষ্ঠানে বক্তব্যের শুরুতে উপাচার্য মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারি জাতির জন্য খুবই তাৎপর্যপূর্ণ। কারণ, বাঙালি জাতিসত্তার বিকাশে যে সংগ্রামের সূচনা হয়েছিলো তার ভিত্তি ছিলো ভাষা আন্দোলন।

কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ স্বীকৃতি ভবিষ্যতে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের আরো বড় অর্জনের জন্য অনুপ্রাণিত করবে। নিয়মিত লেখাপড়া ও কঠিন পরিশ্রমের ফলে তোমরা এই অ্যাওয়ার্ড অর্জন করেছো। এতে তোমাদের পরিবার, সমাজ, দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ আরো বেড়ে গেছে। তোমরা তোমাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিক ও যথাযথভাবে পালন করে দেশ ও জাতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের সার্বিক সাফল্য প্রত্যাশা করেন। তিনি শিক্ষার্থীসহ সকলকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনে দীক্ষিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। এছাড়া তিনি ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁদের পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধাসহ জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানান।

Post MIddle

অনুষ্ঠানের বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ বলেন, ডীনস অ্যাওয়ার্ড প্রাপ্তি শিক্ষার্থীদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। যারা পাচ্ছো তাদের জন্য এটি একটি মাইলফলক। এই অর্জন শিক্ষার্থীদের আরো নতুন কিছু অর্জন করতে উৎসাহিত করবে।

পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রউফ। সম্মাানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. হিমাংশু ভৌমিক ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. সৈয়দ জামাল আহমেদ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় প্রধান, পরিচালক, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব), শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ৮১ জন কৃতী শিক্ষার্থীকে ‘ডীনস্ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট