ঢাবিতে স্বর্ণপদক,প্রভোস্ট অ্যাওয়ার্ড ও বৃত্তি পেলেন যারা

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে শিক্ষা পদ্ধতিতে তাত্ত্বিক শিক্ষার সাথে প্রায়োগিক শিক্ষার সমন্বয় ঘটাতে হবে। শ্রেণিকক্ষের পাশাপাশি জীবনমুখী শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের সক্ষম ও দক্ষ হয়ে গড়ে উঠতে হবে।

গতকাল (২৩ জানুয়ারি ২০২৩) সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয় একাত্তর হল মিলনায়তনে হল ট্রাস্ট ফান্ডের স্বর্ণপদক, প্রভোস্ট অ্যাওয়ার্ড, স্মারক বক্তৃতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে উপাচার্য শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, প্রভোস্ট অ্যাওয়ার্ড, বৃত্তির চেক ও সনদ তুলে দেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির এর সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্মারক বক্তৃতা প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. আতিউর রহমান। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. এ কে এম খাদেমুল হক।

Post MIddle

অনুষ্ঠানে পড়াশোনাসহ সাংস্কৃতিক, ক্রীড়া ও বিভিন্ন কর্মকান্ডে সফলতা অর্জন করায় হলের ২ শিক্ষার্থীকে স্বর্ণপদক এবং ১২ শিক্ষার্থীকে প্রভোস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়া বিভিন্ন শিক্ষাবর্ষের ৭২ জন শিক্ষার্থীকে ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়। স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন আইন বিভাগের আব্দুর রহমান মজুমদার এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের মো. তুহিন মিয়া।

প্রভোস্ট অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, আইন বিভাগের রুবাইয়াত হাসান শাওন, আরবী বিভাগের আব্দুল্লাহ মাহমুদ নজিব, মনোবিজ্ঞান বিভাগের এস এম আবু বকর সিদ্দিক, গ্রাফিক ডিজাইন বিভাগের আজফার উল আলম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. আসিফুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের মারুফ হাসান রুমি, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মো. তানজিল হোসেন সজীব ও মো. নাছির মিয়া, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মো. লিটন আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের মোহাম্মদ তানভীর হোসেন, ভাষাবিজ্ঞান বিভাগের মো. মাসুদ রানা এবং থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের এস এম লতিফুল খবির।

পছন্দের আরো পোস্ট