ঢাবি জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের নবীন বরণ

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের নবীন বরণ ও ¯œাতক সংবর্ধনা অনুষ্ঠান আজ (৯ জানুয়ারি ২০২৩) সোমবার বিভাগীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Post MIddle

বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান এবং বিভাগের অধ্যাপক ড. মো. আফতাব উদ্দিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, বর্তমান বিশ্বে মানবজাতিকে সুস্থ ও নিরোগ রাখতে জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি শিক্ষার গুরুত্ব অপরিসীম। ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, যুগের চাহিদা বিবেচনায় নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। বিশ্বায়নের যুগে তথ্য-প্রযুক্তির অবারিত সুযোগের সদ্ব্যবহার করে শিক্ষার্থীদের পড়াশোনায় আত্ননিয়োগ করতে হবে। জীব প্রযুক্তি ও জীব বিজ্ঞান বিষয়ে উচ্চতর গবেষণা ও নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে মানব কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট