ঢাবিতে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল হল/হোস্টেলের প্রাধ্যক্ষ/ওয়ার্ডেন এবং হল মেস, ক্যাফেটেরিয়া ও ক্যান্টিনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান আজ (৩১ মে ২০২২) মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাউয়ুম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসেবে ঢাবি’র প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম। অনুষ্ঠান সঞ্চালন করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষসহ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল হল/হোস্টেল এবং ক্যাম্পাসের অন্যান্য ভাসমান স্টলে বিশুদ্ধ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিত করতে হবে। তিনি খাদ্য উৎপাদন, প্রক্রিয়াকরণ, সরবরাহ, বিক্রয় ও প্রস্তুতকরণসহ সর্বক্ষেত্রে খাদ্যের গুণগত মান বজায় রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

ধারাবাহিক এই প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের হল/হোস্টেল সমূহের ক্যান্টিন, মেস ও ক্যাফেটেরিয়ায় কর্মরত খাদ্যকর্মীরা অংশগ্রহণ করবেন।

পছন্দের আরো পোস্ট